আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs SL: সিরাজের ম্যাজিকে ধস নামলো শ্রীলঙ্কার ব্যাটিংয়ে, ৬ ওভারের মধ্যেই জয় সুনিশ্চিত করলো টিম ইন্ডিয়া !!

Updated on:

WhatsApp Group Join Now

IND vs SL: সকল অপেক্ষার অবসান ঘটিয়ে অবশেষে শুরু হয়েছে এশিয়া মহাদেশের মোট ৬ টি দল নিয়ে ২০২৩ সালের এশিয়া কাপ (Asia Cup 2023)। যেখানে অংশগ্রহণ করেছিল ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, আফগানিস্তান, নেপাল এবং বাংলাদেশ। যেখানে ইতিমধ্যেই ফাইনালে টিকিট নিশ্চিত করেছে ভারতীয় এবং শ্রীলঙ্কান ক্রিকেট দল। পাশাপাশি, ১৭ সেপ্টেম্বর ২০২৩ এশিয়া (Asia Cup 2023) কাপের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হতে চলেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now
Indian Cricket Team,Ind Vs Sl
Indian Cricket Team

এসবের পাশাপাশি বিশ্ব ক্রিকেটের সব থেকে বড় টুর্নামেন্ট ওডিআই বিশ্বকাপ এই ২০২৩ সালেই অনুষ্ঠিত হতে চলেছে। এই ২০২৩ সালে বিশ্বকাপের মঞ্চ আয়োজিত হবে ভারতে। এই একদিনের বিশ্বকাপে মোট ১০ টি দল অংশগ্রহণ করবেন। এছাড়া, এবারের বিশ্বকাপ শুরু হতে চলেছে ৫ অক্টোবর থেকে।

Mohammed Siraj,Ind Vs Sl
Mohammed Siraj

আজ শুরু হয়েছে ২০২৩ এশিয়া কাপের মেগা ফাইনালের মঞ্চ। যেখানে একে অপরের মুখোমুখি হয়েছে ভারত এবং শ্রীলঙ্কা। আজকের ম্যাচে শ্রীলঙ্কা দল টসে জয়লাভ করে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। ব্যাট হাতে শ্রীলঙ্কা দল প্রথমে ব্যাট করতে এসে ১৫.২ ওভারে নিজেদের সব উইকেট হারিয়ে ফেলে মাত্র ৫০ রানে। যার মধ্যে, পথুম নিসাঙ্কা ২, কুসল পেরেরা ০, কুসল মেন্ডিস ১৭, সাদিরা সামারাউইক্রমা ০, চরিথ আসালাঙ্কা ০, ধনঞ্জয়া ডি সিলভা ৪, দাসুন শানাকা ০, দুনিথ ওয়েললাগে ৮, দুশান হেমন্ত ১৩, প্রমোদ মদুশান ১, মাথিশা পাথিরানা ০ রান সংগ্রহ করেন

Ishan Kishan, Shubman Gill,Ind Vs Sl
Ishan Kishan And Shubman Gill

পাশাপাশি ভারতীয় দলের বোলারদের মধ্যে খুবই দুর্দান্ত বল করে ছয়টি উইকেট তুলে নেন মোহাম্মদ সিরাজ। পাশাপাশি তিনটি উইকেট নিতে সক্ষম হন সহ অধিনায়ক হার্দিক পান্ডিয়া। এছাড়া একটি উইকেট নিজের নামে করেন জস্প্রীত বুমরাহ।

জবাবে এই রান তারা করতে নেমে ভারতীয় দলের দুই তরুণ ব্যাটার শুভমান গিল এবং ঈশান কিষণ মাত্র ৬.১ ওভারেই এই রান সহজভাবেই তুলে দেন। এই ৫১ রানের মধ্যে শুভমান গিল করেন ২৭ এবং ঈশান কিষান ২৩ রান সংগ্রহ করেন। ২০২৩ এশিয়া কাপের ফাইনাল শ্রীলঙ্কার দলকে ১০ উইকেটের বিনিময় হারিয়ে জয়লাভ করলো ভারত।

আরও পড়ুন

Sourav Ganguly: “এমন সম্মান খুবই কম পেয়েছি…” জীবনের সেরা সম্মান পেলেন সৌরভ, নিজেই করলেন খোলসা !!

WC 2023: আবার একবার প্রতারণার শিকার হলেন সঞ্জু স্যামসন, তার জায়গা দখল করলেন রোহিতের ‘চামচা’ !!

Asia Cup 2023: পাকিস্তানের বিরুদ্ধে নামার আগেই ইন্ডিয়ার একাদশ হলো ফাঁস, দলে জায়গা পেলেন না এই মারখুটে ব্যাটসম্যান !!

About Author
2.