আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Asia Cup 2023: হার্দিক পান্ডিয়াকে উপেক্ষা করে প্রকাশিত হলো এশিয়া কাপ ২০২৩ এর ভারতীয় স্কোয়াড !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৩ মরশুমে ভারতীয় ক্রিকেট টিমের ওডিআই ম্যাচের পারফরম্যান্স খুবই ভালো যাচ্ছে। ভারতবর্ষ ২০২৩ মৌসুমে ৯টি ওডিআই ম্যাচ খেলেছে, যার মধ্যে মাত্র দুটি হেরেছে, এবং সাতটি জিতেছে। আর বেশিদিন বাকি নেই এশিয়া কাপের। ২০২৩ এশিয়া কাপ শুরু হবে আগস্টের শেষের দিকে। যেখানে এশিয়ার সবকটি দেশ খেলবে। এছাড়া ২০২৩-এ রয়েছে বিশ্বকাপ। ৫ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপ। এবারের বিশ্বকাপ আয়োজিত হবে ভারতবর্ষে।

WhatsApp Group Join Now

ভারতবর্ষের টি-টোয়েন্টি টিমের বর্তমান অধিনায়ক হার্দিক পান্ডিয়া। কিন্তু বর্তমানে তিনি ফর্মে নেই, আসছেনা তার ব্যাটে রান। ভারতবর্ষের ওপেনার কেল রাহুল, রাহুল আবারো হতে চলেছেন ভারতবর্ষের টি-টোয়েন্টি ক্যাপ্টেন। হার্দিক পান্ডিয়ার কাছ থেকে নিয়ে নেওয়া হবে নেতৃত্ব। কারন আমরা দেখেছি এবারের আইপিএলে হার্দিক পান্ডিয়ার টিম গুজরাট টাইটানস ফাইনালে ওঠে, কিন্তু টিম ফাইনালে ওঠার পেছনে কোন অবদান ছিল না হার্দিক-এর। এছাড়া ভারতবর্ষের অধিনায়ক হিসেবে তার পারফরম্যান্স খুবই বাজে। হার্দিক পান্ডিয়া অধিনায়ক হিসেবে ১১ টি ম্যাচ খেলে এবং ১১ ম্যাচে মাত্র ২১৯ রান করেন। সেই জন্য অধিনায়ক হিসেবে আবারো কাম ব্যাক করবে কেল রাহুল।

কেল রাহুলের আন্তর্জাতিক ক্রিকেট এর দিকে লক্ষ্য করলে দেখা যাবে, রাহুল ৪৭ টেস্টে ৮১ ইনিংস খেলে ২৬৪২ রান করেন ৩৩.৪৪ গড়ে। এবং ওডিআইতে ৫৪ ম্যাচে ৫২ ইনিংসে ৪৫.১৪ গড়ে ১৯৮৬ রান সংগ্রহ করেন। এছাড়া টি-টোয়েন্টিতে ৭২ ম্যাচে ৬৮ ইনিংস খেলে ৩৭.৭৫ গড়ে ২২৬৫ রান করেন। হার্দিক পান্ডিয়ার আন্তর্জাতিক ক্রিকেটের দিকে তাকালে, হার্দিক ১১ টেস্টে ১৮ ইনিংস খেলে ৫৩২ রান করে ৩১.২৯ গড়ে এবং নেন ১৭ উইকেট। এবং ওডিআইতে ৭৪ ম্যাচে ৫৫ ইনিংসে ৩৩ গড়ে ১৫৮৪ রান সহ ৭২টি উইকেট নেই। এছাড়া টি-টোয়েন্টিতে ৮৭ ম্যাচে ৬৭ ইনিংসে ২৫.৪২ গড়ে ১২৭১ রান এবং ৬৯ টি উইকেট নেই।

এশিয়া কাপের জন্য ভারতীয় দলের সম্ভাব্য স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, কেএল রাহুল (সহ অধিনায়ক), শ্রেয়স আইয়ার, ঈশান কিশান(উইকেট কিপার), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, মহম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, শার্দুল ঠাকুর, জয়দেব উনাদকাট।

About Author
2.