আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ধোনি তাকে ভুলেছে, ‘ বাক শক্তি ‘ হারিয়েও খড়্গপুরে থমাস পালন করলেন বন্ধুর জন্মদিন !!

Published on:

WhatsApp Group Join Now

তার মতো চা ব্যবসায়ীকে হয়তো মহেন্দ্র সিং ধোনি, নাম ডাক, খ্যাতি, হওয়ার পর ভুলেই গিয়েছেন। তাই থমাসের ব্রেন স্ট্রোক হওয়ার পরও কোন সাহায্য পাননি বন্ধু ধোনির কাছ থেকে। তাই কি! বাক শক্তি হারিয়ে ফেলার সত্ত্বেও ভোলেননি তার প্রিয় বন্ধু ধোনিকে এবং ৭ জুলাই এই দিনটাকে। হ্যাঁ ভারতের প্রাক্তন অধিনায়ক ধোনির জন্মদিন। সুতরাং প্রতিবারের ন্যায় এবারও তার বিখ্যাত চায়ের দোকানে জন্মদিন উদযাপন করেন থমাস। সেখানে যোগ দিলেন ধোনির খড়্গপুরের অন্যান্য বন্ধুরা। যেমন:- দীপঙ্কর সিং, সত্যপ্রকাশ, রামকুমার, সোম রাও প্রমুখরা।

WhatsApp Group Join Now

উল্লেখ্য যে, খড়্গপুরে থমাসের চায়ের দোকানে যতটা খ্যাতি, তার থেকে বেশি জনপ্রিয় ধোনি ওই দোকানে চা খেতেন বলে। ২০০১ থেকে ২০০৪ পর্যন্ত মাহী যখন রেলের টিটি ছিলেন সেই সময়ে থমাস, সত্য প্রকাশ, দীপঙ্কর দের সাথে বন্ধুত্ব। আর আড্ডা মারার সবথেকে ভালো জায়গা ছিল থমাসের চায়ের দোকান। ব্রেন স্টোক এর ফলে থমাস আর নিজে ওই দোকান চালাতে পারেন না, ভাই সেই দোকান চালায়। মহেন্দ্র সিং ধোনির ৪২ তম জন্মদিন পালন হল, খড়গপুর সাউথ সাইডের বাংলো রোডে থমাসের সেই বিখ্যাত চায়ের দোকানে। ধোনির স্মৃতি বিজড়িত সেই ইয়ামাহা বাইকে করে সারা শহর পরিক্রমা করলেন সত্যপ্রকাশ রা। এরপর জন্মদিন পালন, এরপর সত্যপ্রকাশ বললেন, ” একটা বিষয়ে আমরা খুব দুঃখ পেয়েছি ” ।

প্রায় ছয় মাস আগে থমাসের ব্রেন স্ট্রোক হয়। অনেক টাকার দরকার ছিল, আমরা ধোনির সাথে যোগাযোগ করার চেষ্টাও করেছিলাম টাকার জন্য। কিন্তু কোন সাড়া পাইনি। এরপর প্রাক্তন বিধায়ক প্রদীপ সরকারের সাহায্যে রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য চিকিস্তার বন্দোবস্ত করে দিয়েছিল। থমাস সুস্থ হয়ে বাড়ি ফিরলেও বাকশক্তি হারিয়েছেন। স্মৃতিতে তবু মনে আছেন মহেন্দ্র সিং ধোনির জন্মদিনের কথা। দুঃখ প্রকাশ করে রামকুমার, সত্যপ্রকাশরা বলেন, মাহি হয়তো আমাদেরকে ভুলে গেছে, তবে নাম ডাক খ্যাতি ধোনিকে তাদের কথা ভুলিয়ে দিয়েছেন। কিন্তু থমাসরা তাদের প্রিয় ধোনি কে আজও মনের মধ্যে রেখে দিয়েছেন।

About Author
2.