আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

শচীন, গাঙ্গুলি ও ধোনির এই লজ্জাজনক তালিকায় যুক্ত হল রোহিত শর্মার নাম !!

Published on:

WhatsApp Group Join Now

রোহিত শর্মার অধিনায়কত্বে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের দ্বিতীয় ম্যাচেও হারের মুখে পড়তে হয়েছিল টিম ইন্ডিয়াকে। পুনে টেস্টে বাজে পারফরম্যান্সের কারণে ১১৩ রানে পরাজয়ের মুখে পড়ে ভারত। এই ম্যাচে জয়ের ফলে সিরিজে অপ্রতিরোধ্য লিড নিয়েছে নিউজিল্যান্ড।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

পুনে টেস্টে এই পরাজয়ের সঙ্গেই লজ্জাজনক রেকর্ডে নাম লিখিয়েছে অধিনায়ক রোহিত শর্মার নাম। এখনও পর্যন্ত এই তালিকায় শচীন-গাঙ্গুলী এবং ধোনির নাম থাকলেও খারাপ পারফরম্যান্সের কারণে এই তালিকায় যোগ হয়েছে রোহিতও।

রোহিত শর্মার অধিনায়কত্বে টিম ইন্ডিয়াকে খুব বিব্রতকর সিরিজ হারের মুখে পড়তে হয়েছিল। টিম ইন্ডিয়া টানা ১২ বছর ঘরের মাঠে কোনও সিরিজ হারেনি কিন্তু নিউজিল্যান্ড ভারতকে আয়না দেখিয়েছে। এই সিরিজে ভারতীয় ব্যাটসম্যানরা খুবই হতাশাজনক পারফর্ম করেছে। এই সিরিজ হারের সাথে, রোহিত শর্মা ২০০০ সালের পর ভারতে সিরিজ হারানো চতুর্থ অধিনায়ক হয়েছেন। তার আগে শচীন-গাঙ্গুলি ও ধোনির নাম ছিল তালিকায়।

Img 20241027 181437 1106680838024453828, , শচীন, গাঙ্গুলি ও ধোনির এই লজ্জাজনক তালিকায় যুক্ত হল রোহিত শর্মার নাম !!

দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার পর চতুর্থ দল হিসেবে ঘরের মাঠে টেস্ট সিরিজে ভারতকে হারাল নিউজিল্যান্ড। ২০০০ সালে, শচীন টেন্ডুলকারের নেতৃত্বে, টিম ইন্ডিয়াকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ২-০ সিরিজ হারের মুখে পড়তে হয়েছিল। এর পরে, ২০০৪ সালে, অস্ট্রেলিয়া ভারতকে ২-১ সিরিজে পরাজিত করেছিল, সেই সময় সৌরভ গাঙ্গুলি দলের অধিনায়ক ছিলেন। এর পরে, ২০১২ সালে, ধোনির অধিনায়কত্বে, ইংল্যান্ড সিরিজে টিম ইন্ডিয়াকে পরাজিত করেছিল এবং এখন রোহিত শর্মার নেতৃত্বে, ২০২৪ সালে নিউজিল্যান্ডের কাছে সিরিজ হারের মুখে পড়তে হয়।

পুনে টেস্টে ভারতকে ১১৩ রানে পরাজিত করার পর, নিউজিল্যান্ড ৩ ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেছে। এখন যদি নিউজিল্যান্ড ওয়াংখেড়েতে অনুষ্ঠিত হতে যাওয়া শেষ টেস্ট ম্যাচ হারে, তবুও সিরিজ জিতবে। এই সিরিজটি নিউজিল্যান্ডের খেলোয়াড়দের জন্য ঐতিহাসিক প্রমাণিত হয়েছে এবং প্রথমবারের মতো তারা ভারতে টেস্ট সিরিজ জিততে সফল হয়েছে। এর আগে ২০০৩-০৪ সালে অনুষ্ঠিত দুই ম্যাচের টেস্ট সিরিজে নিউজিল্যান্ড ড্রয়ে শেষ করতে পেরেছিল। এরপর থেকে প্রতিটি টেস্ট সিরিজেই হারের মুখে পড়েছে নিউজিল্যান্ড।

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.