আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

আর কতগুলি ম্যাচ জিতলে WTC Final-এর টিকিক কনফার্ম করবে টিম ইন্ডিয়া! হারলে কী হবে অঙ্ক ? রইল পুরো হিসেব !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় ক্রিকেট দল এখনো বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ (WTC) ফাইনালের দৌড়ে আছে, তবে সাম্প্রতিক নিউজিল্যান্ডের বিরুদ্ধে পরাজয় ভারতকে বেশ কঠিন অবস্থায় ফেলে দিয়েছে। বর্তমান চক্রে ভারতীয় দলের সামনে এখনও সাতটি টেস্ট ম্যাচ বাকি রয়েছে, যার মধ্যে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ২টি এবং অস্ট্রেলিয়ার মাটিতে ৫টি টেস্ট খেলা হবে। নিউজিল্যান্ডের কাছে ঘরের মাঠে প্রথম টেস্টে আট উইকেটে হারের ফলে ভারতের ফাইনালে ওঠার লড়াই আরও কঠিন হয়ে পড়েছে।

WhatsApp Group Join Now

ফাইনালে পাকা জায়গা করে নিতে হলে ভারতকে এই ৭টি ম্যাচের মধ্যে অন্তত ৫টি টেস্ট জিততে হবে। শুধুমাত্র নিজেদের পারফর্মেন্সের উপর নির্ভর করলে এই সংখ্যাটি তাদের বাধ্যতামূলক। অন্যদিকে, যদি ভারত কম ম্যাচ জেতে, তবে তাদের নির্ভর করতে হবে অন্য দলগুলোর পারফর্মেন্সের উপর, বিশেষ করে অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা এবং নিউজিল্যান্ডের খেলার ফলাফলের উপর।

অস্ট্রেলিয়া বর্তমানে ৬২.৫০% পয়েন্ট নিয়ে ভারতের কাছাকাছি রয়েছে এবং শ্রীলঙ্কার পয়েন্ট ৫৫.৫৬%, যা তাদেরও ফাইনালের লড়াইয়ে রাখছে। ভারত যদি আরও ম্যাচ হারে, তাহলে ফাইনালে ওঠার পথ আরও কঠিন হবে, কারণ অন্যান্য দলগুলোও ফাইনালের জন্য প্রতিদ্বন্দ্বিতা করছে।

ভারতীয় দলের জন্য প্রতিটি ম্যাচ এখন “ডু-অর-ডাই” হয়ে দাঁড়িয়েছে, বিশেষ করে অস্ট্রেলিয়ার মাটিতে আসন্ন সিরিজে। এই পরিস্থিতিতে ভারতীয় দলকে নিজেদের সেরা পারফর্মেন্স দিতে হবে এবং বাকী সব ম্যাচে জয়ের উপর মনোনিবেশ করতে হবে, যাতে ফাইনালে পৌঁছানোর সম্ভাবনা জোরদার হয়।

About Author

Leave a Comment

2.