আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

কেকেআরকে ট্রফি জিতিয়েও হল না লাভ, বাদ পড়ছেন ২ তারকা ব্যাটার !!

Published on:

WhatsApp Group Join Now

কলকাতা নাইট রাইডার্স (KKR)-এর জন্য আইপিএল ২০২৪ হতে চলেছে নতুন চ্যালেঞ্জের বছর। দলের অন্যতম দুই গুরুত্বপূর্ণ ব্যাটার নীতিশ রানা এবং ভেঙ্কটেশ আইয়ারকে বাদ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে শোনা যাচ্ছে। দীর্ঘদিন ধরে তারা কেকেআর দলের গুরুত্বপূর্ণ অংশ ছিলেন। নীতিশ রানা গত মরসুমে অধিনায়কের দায়িত্ব পালন করলেও তার পারফরম্যান্স কেকেআরকে আশানুরূপ সাফল্য এনে দিতে ব্যর্থ হয়েছে। অন্যদিকে, ভেঙ্কটেশ আইয়ারের ফর্মেও ধারাবাহিকতার অভাব দেখা গেছে, যা দলকে বেশ কয়েকটি ম্যাচে ভোগান্তিতে ফেলেছে।

WhatsApp Group Join Now

নীতিশ রানা তার আক্রমণাত্মক ব্যাটিং স্টাইলের জন্য পরিচিত ছিলেন, কিন্তু সাম্প্রতিক মরসুমগুলোতে তার পারফরম্যান্স ছিল অনিয়মিত। গত কয়েক মৌসুমে তিনি কেকেআরের জন্য বেশ কিছু ভালো ইনিংস খেললেও বড় ম্যাচে ব্যর্থতা তাকে বাদ পড়ার মুখে ঠেলে দিয়েছে। কেকেআরের ফ্যানরা তাকে দলে দেখতে চাইলেও ম্যানেজমেন্ট নতুন রক্তের উপর ভরসা করতে চাইছে। ভেঙ্কটেশ আইয়ারের ক্ষেত্রেও একই চিত্র দেখা যাচ্ছে। তিনি তার প্রথম আইপিএল মরসুমে নজরকাড়া পারফরম্যান্স দেখিয়েছিলেন, কিন্তু পরের মৌসুমে ফর্মে ছন্দ হারিয়ে ফেলেন। তার অলরাউন্ড পারফরম্যান্স সত্ত্বেও কেকেআরের সঙ্গে তার ভবিষ্যত এখন প্রশ্নবিদ্ধ।

কেকেআর ম্যানেজমেন্ট নতুন পরিকল্পনা নিয়ে এগিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। দলটির প্রধান কোচ এবং অন্যান্য কর্মকর্তারা বিশ্বাস করছেন, তরুণ খেলোয়াড়দের সুযোগ দিয়ে নতুন ভাবে দলকে সাজাতে হবে। তাই রানা এবং আইয়ারের পরিবর্তে নতুন প্রতিভাবান ক্রিকেটারদের আনার আলোচনা চলছে। যদিও এখনও অফিসিয়াল কোনো ঘোষণা আসেনি, তবে বিশেষজ্ঞরা মনে করছেন, কেকেআর এই দুই তারকা ব্যাটারকে ছেড়ে নতুন কৌশল নিয়ে মাঠে নামতে চলেছে। এই পরিবর্তন কেকেআরের আগামী মৌসুমে কেমন প্রভাব ফেলবে, সেটাই এখন দেখার বিষয়।

এই সিদ্ধান্ত যদি বাস্তবায়িত হয়, তবে কেকেআরের ভক্তদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া হতে পারে। কারণ রানা এবং আইয়ার কেকেআরের সাথে দীর্ঘদিন ধরে জড়িত, এবং তাদের পারফরম্যান্সের জন্যই দলটি একাধিক ম্যাচে সাফল্য পেয়েছে। তবে দলগত উন্নতির জন্য ম্যানেজমেন্ট কঠোর সিদ্ধান্ত নিতে পিছপা হচ্ছে না।

About Author

Leave a Comment

2.