আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

সেঞ্চুরি করেও দলে হয়নি ঠাঁই, এখনও ধোনিকে ক্ষমা করতে পারেননি মনোজ, উগরে দিলেন ক্ষোভ !!

Published on:

WhatsApp Group Join Now

মনোজ তিওয়ারি (Manoj Tiwari), যিনি বহু প্রতিভাবান ক্রিকেটার হিসেবে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন, তার ক্যারিয়ারে এমন কিছু মুহূর্ত এসেছে যা তাকে গভীরভাবে প্রভাবিত করেছে এবং দীর্ঘদিনের জন্য কষ্ট দিয়েছে। বিশেষ করে ২০১১ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেঞ্চুরি করার পরেও ভারতীয় দলের নিয়মিত সদস্য হিসেবে বিবেচিত না হওয়া মনোজকে গভীর হতাশার মধ্যে ফেলেছিল। বহু সময় পরেও তিনি অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) প্রতি এই বিষয়টি নিয়ে অভিমান বজায় রেখেছেন এবং সুযোগ পেলে ধোনির কাছে প্রশ্ন তুলতে চান—কেন তাকে সেঞ্চুরি করার পরেও বাদ দেওয়া হয়েছিল।

WhatsApp Group Join Now

মনোজ তিওয়ারির মতে, এক সেঞ্চুরি করার পরপরই আন্তর্জাতিক দলে ধারাবাহিকভাবে খেলার সুযোগ পাওয়ার প্রত্যাশা ছিল তার। তিনি বলেন, একজন ব্যাটসম্যান হিসেবে দলের জন্য নিজের ভূমিকা পালন করতে পারলে সেটি তাকে আরও আত্মবিশ্বাসী করে তুলতো। কিন্তু দীর্ঘদিন বাদ পড়ে থাকার কারণে তার এই সম্ভাবনাগুলি প্রায় অপূর্ণই থেকে যায়। মনোজ আরও উল্লেখ করেন যে তার ক্যারিয়ারে আরও অনেক কিছু অর্জন করতে পারতেন, যদি তিনি নির্বাচকদের থেকে বেশি সমর্থন পেতেন এবং তার প্রতি ধারাবাহিক আস্থা দেখানো হতো।

বিভিন্ন সময়ে সামাজিক মাধ্যমে এবং সাক্ষাৎকারে মনোজ তার হতাশা প্রকাশ করেছেন। তিনি একবার বলেন, সেঞ্চুরি করার পরও তাকে ১৪টি ম্যাচে খেলার সুযোগ দেওয়া হয়নি। সেই ঘটনার পর থেকে তার ক্যারিয়ারে একটি বড় ছন্দপতন ঘটে। এই ঘটনার পরবর্তী সময়ে মনোজ আরও কয়েকটি ম্যাচ খেললেও তিনি কখনও পূর্ণ সমর্থন পাননি, যা তার দীর্ঘমেয়াদী ক্যারিয়ারের ওপর নেতিবাচক প্রভাব ফেলে।

এই অভিজ্ঞতার পাশাপাশি মনোজ আরও বলেন, ক্রিকেটে প্রাপ্য সুযোগ না পাওয়া এবং অধিনায়কদের প্রতি তার অভিমান কখনও তাকে সম্পূর্ণ মুক্তি দেয়নি। এখনও যদি তার ধোনির সাথে দেখা হয়, তবে তিনি নিশ্চয়ই জানতে চাইবেন সেই সময়ের নির্বাচনের কারণ।

এখনও তিনি মনে করেন যে, সেঞ্চুরি করার পরেও যদি একজন খেলোয়াড় জাতীয় দলে স্বীকৃতি না পায়, তাহলে তার মনোবল ভেঙে পড়ার সম্ভাবনা থাকে। তবে এই পরিস্থিতির পরও মনোজ তিওয়ারি তার ক্রিকেটের প্রতি ভালোবাসা ধরে রেখেছিলেন এবং পরবর্তীতে ঘরোয়া ক্রিকেটে তার দক্ষতা প্রমাণ করতে সফল হন।

About Author

Leave a Comment

2.