আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

আর টেস্ট মিস করবেন না হার্দিক পান্ডিয়া, তাঁর জায়গা নিতে প্রস্তুত এই অলরাউন্ডার !!

Published on:

WhatsApp Group Join Now

অনেক দিন ধরেই টেস্ট ফরম্যাটে হার্দিক পান্ডিয়ার বদলি খুঁজছে টিম ইন্ডিয়া। যার জন্য অনেক খেলোয়াড়ের বিচার হয়েছে। যার মধ্যে বিজয় শঙ্কর, শিবম দুবে, ভেঙ্কটেশ আইয়ার এবং নীতীশ কুমার রেড্ডির মতো খেলোয়াড়দের নাম রয়েছে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কিন্তু এই নতুন খেলোয়াড় টি-টোয়েন্টি আন্তর্জাতিকে যেভাবে শুরু করেছেন তাতে স্পষ্ট দেখা যাচ্ছে টিম ইন্ডিয়া আরও একজন প্রতিশ্রুতিশীল অলরাউন্ডার পেয়েছে। দিল্লিতে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ডানহাতি ব্যাটসম্যান যেভাবে পারফর্ম করেছেন তা ভাষায় বর্ণনা করা যাবে না।

আগামী মাসে অস্ট্রেলিয়া সফরে যেতে হবে টিম ইন্ডিয়াকে। যেখানে তাকে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে অংশ নিতে হবে। বর্ডার-গাভাস্কার ট্রফির প্লেয়িং ইলেভেনে অলরাউন্ডারদের অন্তর্ভুক্ত করতে চায় টিম ইন্ডিয়া। এ কারণেই এই সফরে দলে দুই পেস অলরাউন্ডার বাছাই করা হতে পারে। এক প্রতিবেদনে বলা হয়েছে, পুনেতে ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত হতে যাওয়া দ্বিতীয় টেস্ট ম্যাচের পর নির্বাচকদের বৈঠক হতে পারে। এই সময়ে অস্ট্রেলিয়া সফরের জন্য দল ঘোষণা করা হবে। অলরাউন্ডার নীতিশ রেড্ডি, যিনি আইপিএলে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলেন, পেস অলরাউন্ডারদের মধ্যে ফেভারিট হিসেবে বিবেচিত হয়। প্রতিশ্রুতিশীল অলরাউন্ডার পেয়েছে। দিল্লিতে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ডানহাতি ব্যাটসম্যান যেভাবে পারফর্ম করেছেন তা ভাষায় বর্ণনা করা যাবে না।

Img 20241025 162946 92938528451975621837, , আর টেস্ট মিস করবেন না হার্দিক পান্ডিয়া, তাঁর জায়গা নিতে প্রস্তুত এই অলরাউন্ডার !!

প্রতিভাবান নীতীশকে সুযোগ দিয়েছেন নির্বাচকরা। বাংলাদেশের বিপক্ষে তার প্রথম ম্যাচে নীতীশ অপরাজিত ১৬ রান করেন। তবে, তিনি কোনো উইকেট পাননি, তবে দিল্লিতে এর পরে, নীতীশ ৩৪ বলে ৭৪ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন, যার মধ্যে ৭ ছক্কা এবং ৪ চার ছিল। এই তরুণ খেলোয়াড়ও বল হাতে বিস্ময়কর কাজ করেছেন এবং মাত্র ২৩ রানে দুটি উইকেট নেন। তবে তৃতীয় টি-টোয়েন্টিতে নিজের প্রতিভা দেখানোর সুযোগ পাননি তিনি, ক্রিজে এসে মাত্র ৩ বল বাকি ছিল। বোলিংয়ে নিতীশ নিশ্চিতভাবেই একটি উইকেট নেন।

টিম ইন্ডিয়াতে সবসময়ই ভালো অলরাউন্ডারের অভাব ছিল, কিন্তু ২১ বছর বয়সী এই খেলোয়াড় যেভাবে শুরু করেছেন তাতে মনে হচ্ছে হার্দিক পান্ডিয়ার পরে টিম ইন্ডিয়া আরও একজন ভাল অলরাউন্ডার পেয়েছে, যিনি শুধু ব্যাট করেন না। ব্যাট হাতে দুর্দান্ত, মিডিয়াম পেস বোলিং করে উইকেট নেওয়ার ক্ষমতাও রয়েছে তার। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ট্রাভেলিং রিজার্ভে অন্তর্ভুক্ত করা হয়েছে নীতীশকে।

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.