আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shreyas Iyer: রঞ্জি ট্রফিতে ঝোড়ো গতিতে শতক ছুঁলেন শ্রেয়স! তবে কি জাতীয় দলে নিজের জায়গা তৈরি করছেন শ্রেয়শ?

Published on:

WhatsApp Group Join Now

Shreyas Iyer: আগের মরশুমে ঘরোয়া ক্রিকেটে খেলেননি শ্রেয়শ! আর এই অভিযোগেই মূলত কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ দেওয়া হয় তাঁকে, এমনটাই শোনা যায় ভারতীয় ক্রিকেট বোর্ডের সূত্র অনুযায়ী। তবে চলতি বছরের শুরু থেকেই ঘরোয়া ক্রিকেটের ক্ষেত্রে মন দিতে দেখা যাচ্ছে কলকাতা নাইট রাইডার্স ক্লাবের এই অধিনায়ককে। দলিপ ট্রফিতে ইন্ডিয়া দলকে নেতৃত্ব দিতে দেখা গিয়েছে এই প্লেয়ারকে। এর পর ইরানি ট্রফিতেও মাঠে নেমেছেন তিনি। এবার মুম্বাইয়ের হয়ে খেলছেন রঞ্জি ট্রফি।

WhatsApp Group Join Now

সব থেকে বড় বিষয় হলো এখনও অবধি শ্রেয়শ তিনটি অর্ধ শতরানের অধিকারী ছিলেন। পর পর তিনবারই ব্যক্তিগত অর্ধ শতরান করার পরই আউট হচ্ছিলেন এই খেলোয়াড়। তবে রঞ্জি ট্রফিতে ঋতুরাজ গাইকোড-এর নেতৃত্বাধীন মহারাষ্ট্রের বিরুদ্ধে ঝোড়ো ইনিংস খেলে সেঞ্চুরি হাঁকান।

মুম্বাইতে SP একাডেমি গ্রাউন্ডে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় মহারাষ্ট্র। এরপর দশ উইকেট খুইয়ে ৩১.৪ ওভার খেলে মাত্র ১২৬ রান তোলেন তাঁরা। এই দলে সব চেয়ে বেশি রান তোলেন নিখিল নায়েক (৩৮)। এদিন মুম্বইয়ের ক্যাপ্টেন ঋতুরাজ শূন্য রানে আউট হয়ে যান। এদিন মুম্বাইয়ের হয়ে প্রথম ইনিংসে সামস মুলানি, মোহিত অবস্তি, শর্দুল ঠাকুর ও রয়স্টন ডায়াস দুর্ধর্ষ পারফরমেন্স দেন।

এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দিনের শেষে ৩ উইকেট খুইয়ে রান তোলেন ২২০! ফলে প্রথম দিনেই মহারাষ্ট্রকে ৯৪ রানে পিছিয়ে রাখে মুম্বাই। ওইদিন আইয়ার ৪৫ রানে অপরাজিত থাকেন। এরপর দ্বিতীয় দিনে খেলতে নেমে আলাদাই মেজাজে দেখা যায় এই ভারতীয় যুব ব্যাটসম্যানকে। প্রথমে ব্যক্তিগত অর্ধশতরান এবং পরে শতরানের কোটা পূর্ণ করেন। প্রথমে ৫ টি চার ও ২ টি ছক্কায় মাত্র ৬৬ বলেই অর্ধশত রানের গন্তি টপকান। এরপর মোট ১৩১ বলে ব্যক্তিগত ১০১ রানে দ্বিতীয় দিনেও অপরাজিত রয়েছেন শ্রেয়স।

আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে T20 সিরিজের জন্য প্রস্তুত ১৭ সদস্যের টিম ইন্ডিয়া, দলে ঢুকলেন এই ৩ খেলোয়াড় !!

About Author

Leave a Comment

2.