আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

টিম ইন্ডিয়ার এই ভয়ঙ্কর খেলোয়াড়ের ক্যারিয়ার শেষ, আর সুযোগ দেবেন না রোহিত-গম্ভীর !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় তরুণ খেলোয়াড়দের দুর্দান্ত পারফরম্যান্সের পরে, কিছু অভিজ্ঞ খেলোয়াড় তাদের ক্যারিয়ারের পরিণতি গুনছেন। উঠতি তারকাদের সুযোগ দিতে ভারতীয় নির্বাচকরা এমন অনেক খেলোয়াড়কে উপেক্ষা করছেন যারা একসময় দলের মেরুদণ্ড ছিলেন। এমন পরিস্থিতিতে টিম ইন্ডিয়া থেকে কোনও শক্তিশালী খেলোয়াড়ের ফেরা কঠিন বলে মনে হচ্ছে। এই বখাটেদের অবসর নেওয়া ছাড়া আর কোনো উপায় নেই। এই খেলোয়াড় অবসরের ঘোষণা দিলেও কেউ অবাক হবেন না।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আমরা যে খেলোয়াড়ের কথা বলছি তিনি আর কেউ নন টিম ইন্ডিয়ার বিপজ্জনক ফাস্ট বোলার ইশান্ত শর্মা । চার বছর ধরে উপেক্ষিত এই খেলোয়াড় দলে ফিরতে মরিয়া। এ কারণে তিনি এখনো আনুষ্ঠানিকভাবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেননি।

তবে ভারতীয় নির্বাচকরা তাকে দুধে মাছির মতো দল থেকে বের করে দিয়েছেন। কিন্তু ৩৬ বছর বয়সী ইশান্ত শর্মার জন্য ফিরে আসা অসম্ভব। তাই অবসর নেওয়া ছাড়া তার আর কোনো পথ খোলা নেই।

Img 20241021 172612 5430954876607938086, , টিম ইন্ডিয়ার এই ভয়ঙ্কর খেলোয়াড়ের ক্যারিয়ার শেষ, আর সুযোগ দেবেন না রোহিত-গম্ভীর !!

মহম্মদ শামি, আরশদীপ সিং, জাসপ্রিত বুমরাহ , রোহিত শর্মা এবং গৌতম গম্ভীরের মতো বিপজ্জনক ফাস্ট বোলারদের আবির্ভাবের পরেও ইশান্ত শর্মাকে টিম ইন্ডিয়াতে জায়গা দিতে রাজি নন। তার ক্রিকেট ক্যারিয়ার জমকালো। নিজের ফাস্ট বোলিংয়ে সবচেয়ে বড় ব্যাটসম্যানদেরও শিকার বানিয়েছেন তিনি।

তার নামে চার শতাধিক উইকেট রয়েছে। ২০২১ সালের নভেম্বরে কানপুরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ ম্যাচ খেলেছিলেন তিনি। এই সময়ের মধ্যে, তিনি দলের জন্য বোঝা হিসাবে প্রমাণিত হন, তারপরে নির্বাচকরা তাকে উপেক্ষা করতে শুরু করেন।

ইশান্ত শর্মা ২০০৭ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেটে প্রথম পা রাখেন। বাংলাদেশের বিপক্ষে অভিষেক ম্যাচ খেলার সময় তিনি দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে সবাইকে মুগ্ধ করেন। ভারতের হয়ে ১০৫টি টেস্ট ম্যাচ খেলে তিনি ৩১১টি উইকেট নিতে সক্ষম হয়েছেন। যেখানে ইশান্ত শর্মা ৮০টি ওডিআই ম্যাচে ১১৫ উইকেট নিয়েছেন। একই সময়ে, তিনি ১৪ টি-টোয়েন্টি ম্যাচে মাত্র আট উইকেট নিতে পারেন।

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.