আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪টি T20 ম্যাচের জন্য হল দল ঘোষণা, দলে ফিরছেন এই ভয়ঙ্কর ৩ খেলোয়াড় !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে ৩ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হচ্ছে। এর পরে, টিম ইন্ডিয়ার পরবর্তী দ্বিপাক্ষিক অ্যাসাইনমেন্ট হবে দক্ষিণ আফ্রিকা সফর, যেখানে মেন ইন ব্লু ৪ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এই সিরিজের জন্য ভারতীয় দলে ফিরতে পারেন ইশান কিশান, রুতুরাজ গায়কওয়াড় এবং দীপক চাহারের মতো খেলোয়াড়রা। আমাদের এই বিষয়ে বিস্তারিত তথ্য দেওয়া যাক।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে টি-টোয়েন্টি সিরিজ ৮ নভেম্বর থেকে শুরু হবে, যেখানে নিউজিল্যান্ডের বিরুদ্ধে শেষ টেস্টটি ১-৫ নভেম্বর পর্যন্ত খেলা হবে। এমন পরিস্থিতিতে প্রোটিয়া দলের বিপক্ষে সিরিজে যে অনেক সিনিয়র খেলোয়াড় অংশ নিতে পারবেন না তা স্পষ্ট হয়ে গেছে। তার জায়গায় অজিত আগরকারের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি আবারও তরুণদের সুযোগ দিতে পারে।

এছাড়াও ঈশান কিশান, রুতুরাজ গায়কওয়াড় এবং দীপক চাহারের মতো খেলোয়াড়দের অনেকদিন পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে দেখা যাবে।

Img 20241014 161348 61459338135508757094, , দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪টি T20 ম্যাচের জন্য হল দল ঘোষণা, দলে ফিরছেন এই ভয়ঙ্কর ৩ খেলোয়াড় !!

সূর্যকুমার যাদবের অধিনায়কত্বে বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে ভারতের পারফরম্যান্স ছিল বেশ ভালো। এমন পরিস্থিতিতে প্রায় এই খেলোয়াড়দেরও পাঠানো হতে পারে দক্ষিণ আফ্রিকায়। ঈশান কিশানের জায়গায় দলে থাকতে পারেন শুধুমাত্র জিতেশ শর্মা। সেই সঙ্গে আফ্রিকার কন্ডিশন বিবেচনায় স্পিনারদের জায়গায় কিছু অতিরিক্ত ফাস্ট বোলার সুযোগ পাচ্ছেন বলে মনে হচ্ছে। আপনি নীচে ভারতের সম্পূর্ণ সম্ভাব্য স্কোয়াড দেখতে পারেন –

এসএ সফরের জন্য টিম ইন্ডিয়ার সম্ভাব্য স্কোয়াড –

অভিষেক শর্মা, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), রুতুরাজ গায়কওয়াড়, সূর্যকুমার যাদব, তিলক ভার্মা, রিংকু সিং, রিয়ান পরাগ, হার্দিক পান্ড্য, নীতীশ কুমার রেড্ডি, ইশান কিশান (উইকেটরক্ষক), রবি বিষ্ণোই, আরশদীপ সিং, মায়াঙ্ক যাদব, হর্ষিত রানা, দীপক চাহার।

এই সিরিজের মাধ্যমে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ভারতের বিপক্ষে হারের প্রতিশোধ নিতে চায় দক্ষিণ আফ্রিকান দল। ৮ নভেম্বর ডারবানে হবে সিরিজের প্রথম ম্যাচ। এরপর দ্বিতীয় টি-টোয়েন্টি ১০ নভেম্বর গাকাবেরহায় এবং তৃতীয় ও চতুর্থ ম্যাচটি যথাক্রমে ১৩ নভেম্বর সেঞ্চুরিয়নে এবং ১৫ নভেম্বর জোহানেসবার্গে অনুষ্ঠিত হবে।

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.