আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য নাম চূড়ান্ত করেছেন অজিত আগরকার, এই দিনই ঘোষিত হবে টিম ইন্ডিয়ার স্কোয়াড !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলা হবে । পার্থের বাউন্সি পিচে প্রথম টেস্টে ভারতীয় দলকে স্বাগত জানাতে চলেছে ক্যাঙ্গারু দল। ভারত ও অস্ট্রেলিয়া ১৯৯১-৯২ সালের পর প্রথমবারের মতো পাঁচ টেস্টের সিরিজ খেলবে। শিগগিরই এর জন্য দল নির্বাচন করা হচ্ছে। দলের নির্বাচক অজিত আগরকার দল নির্বাচন করতে ব্যস্ত। কিন্তু এরই মধ্যে সামনে আসছে আরও একটি বড় খবর।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এই দলের জন্য কোনো কসরত ছাড়ছেন না অজিত। এর জন্য দলে (টিম ইন্ডিয়া) আসতে চলেছেন কিছু পুরনো ও নতুন খেলোয়াড়। ফের একবার ঘরোয়া ক্রিকেটের কারণে দলের কেন্দ্রীয় চুক্তি (টিম ইন্ডিয়া) থেকে বাদ পড়লেন ইশান কিশান। এই মরসুমে ঘরোয়া ক্রিকেটে ফিরে ঝাড়খণ্ডকে নেতৃত্ব দিচ্ছেন কিষান। দুই-চারজন অস্ট্রেলিয়ান খেলোয়াড়ের বিরুদ্ধে ডিভাইন ‘টেস্ট’ ছাড়াও, তিনি সিনিয়র দলের সাথে একটি ‘ইন্ট্রা-স্কোয়াড’ অনুশীলন ম্যাচে অংশ নিতে প্রস্তুত। অস্ট্রেলিয়া বনাম দুটি ‘টেস্ট’ ৩১ অক্টোবর থেকে ৩ নভেম্বর এবং তারপর ৭ থেকে ১০ নভেম্বর MCG (মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড) এ অনুষ্ঠিত হবে।

যদিও টিম ইন্ডিয়ার পক্ষ থেকে এখনও কোনও অফিসিয়াল খেলোয়াড় ঘোষণা করা হয়নি। দুই-চারজন অস্ট্রেলিয়ান খেলোয়াড়ের বিরুদ্ধে ডিভাইন ‘টেস্ট’ ছাড়াও, তিনি সিনিয়র দলের সাথে একটি ‘ইন্ট্রা-স্কোয়াড’ অনুশীলন ম্যাচে অংশ নিতে প্রস্তুত। অস্ট্রেলিয়া বনাম দুটি ‘টেস্ট’ ৩১ অক্টোবর থেকে ৩ নভেম্বর ম্যাকেতে এবং তারপর ৭ থেকে ১০ নভেম্বর এমসিজি (মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ড) এ অনুষ্ঠিত হবে। তবে এখন পর্যন্ত কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ায় কাউকে প্রাধান্য দিতে বাধ্য হয়েছে দলটি।

Img 20241014 161348 43890765748907489951, , অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য নাম চূড়ান্ত করেছেন অজিত আগরকার, এই দিনই ঘোষিত হবে টিম ইন্ডিয়ার স্কোয়াড !!

টিম ইন্ডিয়া ঘরোয়া ক্রিকেটে ফেরার পথে ঝাড়খণ্ডকে নেতৃত্ব দিচ্ছে। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ৫টি টেস্ট ম্যাচ সিরিজে একটি দিবা-রাত্রির টেস্ট ম্যাচও খেলা হবে। ২২ থেকে ২৬ নভেম্বর পার্থের বাউন্স পিচেও প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। যেখানে দ্বিতীয় ম্যাচটি ৬ থেকে ১০ ডিসেম্বরের মধ্যে অ্যাডিলেডে অনুষ্ঠিত হবে, যা একটি দিবা-রাত্রির টেস্ট ম্যাচ হবে। তৃতীয় টেস্ট খেলা হবে গাব্বাতে, চতুর্থ টেস্ট খেলা হবে মেলবোর্নে এবং পঞ্চম ও শেষ টেস্ট ম্যাচটি সিডনিতে ৩ থেকে ৭ জানুয়ারির মধ্যে নতুন বছরে খেলা হবে।

সবাই এই টেস্ট সিরিজের (টিম ইন্ডিয়া) ক্রিকেট পারফরম্যান্সের জন্যও অপেক্ষা করছে। ভারতীয় দল শেষবার ২০২০-২০২১ সালে অস্ট্রেলিয়া সফরে গিয়েছিল। তখন দুই দলের মধ্যে ৪টি টেস্ট ম্যাচ খেলা হয়েছিল। প্রথম টেস্টে অস্ট্রেলিয়া ৮ উইকেটে জিতেছিল। দ্বিতীয় ম্যাচে ভারতীয় দল ৮ উইকেটে জয়ী হয়। এরপর তৃতীয় টেস্ট ম্যাচটি ড্র হয়। চতুর্থ টেস্ট ম্যাচ সিরিজ ড্র হলেও ঋষভ পান্তের ঐতিহাসিক ইনিংসের সুবাদে ভারত ৩ উইকেটে ম্যাচ জিতেছে। এই ভাবে ২-১ ব্যবধানে সিরিজ জিতল টিম ইন্ডিয়া।

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.