আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

চাইলেও বেঙ্গালুরু টেস্ট জিততে পারবেনা নিউজিল্যান্ড, প্রকাশ্যে আসলো বড় আপডেট !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে চলমান সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে খেলা হচ্ছে। এই ম্যাচে চার দিনের খেলা শেষ হয়েছে। পরিস্থিতি এমন যে, শেষ দিনে নিউজিল্যান্ডকে জিততে হলে 107 রান করতে হবে, যেখানে ভারতকে এই ম্যাচে জিততে হলে 10 উইকেট নিতে হবে। প্রথম ইনিংসে কিউই দলের ব্যাটিং দেখে মনে হচ্ছে জয়ের দিকে ঝুঁকছে জোয়ার। এমন পরিস্থিতিতে একটি আপডেট ভারতীয় ভক্তদের মধ্যে আনন্দের ঢেউ তৈরি করেছে। এই আপডেটের সাথে, ভক্তদের আশ্বস্ত করা হয়েছে যে টিম ইন্ডিয়া যদি এই ম্যাচে না জিততে পারে তবে তারা হারবে না। যাইহোক, আপডেটটি সত্য হলে এটি হবে।

WhatsApp Group Join Now

সরফরাজ খান (150) এবং ঋষভ পান্তের (99) মধ্যে চতুর্থ উইকেটে 177 রানের বড় জুটির সুবাদে এক সময় ভারত 408/3 স্কোর করে নিউজিল্যান্ডের জন্য বড় লক্ষ্য নির্ধারণের জন্য প্রস্তুত ছিল, কিন্তু নিউজিল্যান্ড সেট করে। দ্বিতীয় উইকেটের জন্য বড় লক্ষ্য। এর পর ম্যাচটা পুরোপুরি বদলে যায়। এর বোলাররা মাত্র 54 রানে বাকি সাতটি উইকেট নিয়েছিল এবং ভারত 99.3 ওভারে 462 রানে ভেঙে পড়ে। এতে নিউজিল্যান্ডকে জয়ের জন্য 107 রানের মাঝারি টার্গেট দেয়। লক্ষ্য তাড়া করতে গিয়ে ভারত চার বল করে ফেলেছিল যখন বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায় এবং স্টাম্প ঘোষণা করা হয়। টম ল্যাথাম ও ডেভন কনওয়ে অপরাজিত ফিরেছেন, যারা পঞ্চম দিনে ব্যাটিং শুরু করবেন।

আসলে, পঞ্চম দিনের খেলা নিয়ে বড় আপডেট হল ম্যাচ চলাকালীন বৃষ্টির সম্ভাবনা ৮০ শতাংশ। Accuweather-এর আবহাওয়ার প্রতিবেদন অনুসারে, রবিবার এটি বেশিরভাগ মেঘলা থাকবে এবং ঝড়ের সম্ভাবনাও রয়েছে। বৃষ্টি হওয়ার সম্ভাবনা 80 শতাংশ এবং ঝড় হওয়ার 48 শতাংশ সম্ভাবনা রয়েছে। ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে প্রথম টেস্ট ম্যাচের দ্বিতীয় দিনের খেলা সম্পূর্ণভাবে ধুয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে, যার কারণে এই ম্যাচটি ড্রতে শেষ হতে পারে।

নিউজিল্যান্ড দল বিস্ফোরক ব্যাটিংয়ে সক্ষম। টম ল্যাথামের নেতৃত্বাধীন এই দলটি 107 রানের ছোট লক্ষ্য অর্জনে কঠোর ব্যাট করতে পারে। যদি এমনটা হয়, তবে কিউই দল এই ম্যাচটি মাত্র একটি সেশনে জিততে পারে, কারণ ভারতীয় বোলারদের রক্ষণের জন্য খুব বেশি রান নেই। যাইহোক, এটি করার চেয়ে বলা সহজ, যদি রবিবার মেঘলা থাকে এবং খেলা শুরু হয় তবে জসপ্রিত বুমরাহের নেতৃত্বে ভারতীয় বোলিং কিউই ব্যাটসম্যানদের উপর আধিপত্য বিস্তার করতে পারে এবং ফলাফল তাদের পক্ষে আনতে পারে। তবে ফলাফল যাই হোক, এই ম্যাচের শেষ দিনটি উত্তেজনাপূর্ণ হওয়ার সম্ভাবনা রয়েছে।

About Author

Leave a Comment

2.