আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

নির্বাচকদের দিলেন যোগ্য জবাব, রঞ্জি ট্রফিতে ঝাড়খণ্ডের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি হাঁকালেন পূজারা !!

Updated on:

WhatsApp Group Join Now

দীর্ঘদিন ধরেই ভারতীয় দলের বাইরে রয়েছেন চেতেশ্বর পূজারা। গত বছর অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন তিনি। বর্তমান পরিস্থিতিতে তার প্রত্যাবর্তনের আশা প্রায় শেষ হয়ে গেছে। লাল বলের ক্রিকেটে পূজারা বরাবরই শক্তিশালী ব্যাটসম্যান। আন্তর্জাতিক ক্রিকেট থেকে ঘরোয়া পর্যায়ে খেলেছেন অনেক স্মরণীয় ইনিংস। রঞ্জি ট্রফিতে সৌরাষ্ট্রের হয়ে খেলার সময় ঝাড়খণ্ডের বিপক্ষে এমনই একটি ইনিংস খেলেছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৩-২৪ সালের রঞ্জি ট্রফিতে ঝাড়খণ্ড দলের বিরুদ্ধে ডাবল সেঞ্চুরি করেছিলেন পূজারা । সেই ম্যাচের প্রথম ইনিংসে তিনি ৩৫৬ বলে অপরাজিত ২৪৩ রান করেন। তার ইনিংসে ছিল ৩০টি চার। এটি ছিল পূজারার প্রথম শ্রেণীর ক্যারিয়ারে 17তম ডাবল সেঞ্চুরি।এই ডাবল সেঞ্চুরির মাধ্যমে তিনি চতুর্থ ব্যাটসম্যান হিসেবে প্রথম শ্রেণির ক্রিকেটে সবচেয়ে বেশি ডাবল সেঞ্চুরি করেন। প্রথম শ্রেণীর ক্রিকেটে সবচেয়ে বেশি ডাবল সেঞ্চুরি করার রেকর্ড ডন ব্র্যাডম্যানের। যিনি ৩৭টি ডাবল সেঞ্চুরি করেছেন। এরপর তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন সাবেক ইংল্যান্ড কিংবদন্তি ওয়ালি হ্যামন্ড , যিনি ৩৬টি ডাবল সেঞ্চুরি করেছেন।

গত বছরের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন চেতেশ্বর পূজারা। যেখানে পূজারার ব্যাট শান্ত দেখায়। ফলে টেস্ট দল থেকে বাদ পড়েছেন তিনি। এরপর তার ফেরা কঠিন হয়ে পড়ে। যাইহোক, একটা সময় ছিল যখন তাকে টিম ইন্ডিয়ার টেস্ট দলের মেরুদণ্ড হিসাবে বিবেচনা করা হত।

তার জন্যই ভারত অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বর্ডার গাভাস্কার ট্রফি ২০২১-২২-এ নিজেদের মাটিতে ক্যাঙ্গারুদের পরাজিত করেছিল। সেই সফরে, পুরজা ৪ ম্যাচে ৩৩.৮৭ গড়ে ২৭১ রান করেছিলেন।

পূজারার ক্যারিয়ার এখন পর্যন্ত বেশ উজ্জ্বল। তিনি টিম ইন্ডিয়ার হয়ে ১০৩টি টেস্ট এবং ৫টি ওডিআই ম্যাচ খেলেছেন। ওয়ানডেতে তার নামে মাত্র ৫১ রান। কিন্তু টেস্ট ক্রিকেটে তিনি ৪৩.৬০ গড়ে ৭১৯৫ রান করেছেন, যার মধ্যে ১৯টি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরি রয়েছে। এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে পুজারার নামে রয়েছে ২০ হাজারের বেশি রান।

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.