আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত শতরান হাঁকিয়ে ভক্তদের নয়নের মনি হয়ে উঠলেন সরফরাজ, ভাইরাল সেলিব্রেশনের ভিডিও !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতের তরুণ তারকা সরফরাজ খান তার টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছেন। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে 3-টেস্ট সিরিজের প্রথম ম্যাচে তিনি একটি দুর্দান্ত ইনিংস খেলেন। শনিবার (১৯ অক্টোবর) ম্যাচের চতুর্থ দিনে সেঞ্চুরি পূর্ণ করেন সরফরাজ। এটি তার টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। নিজের সেঞ্চুরি ইনিংসে নিউজিল্যান্ডের বোলারদের পরাস্ত করেন তিনি।

WhatsApp Group Join Now

আট মাস আগে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্যারিয়ার শুরু করেছিলেন সরফরাজ। 2024 সালের ফেব্রুয়ারিতে অভিষেকের পর, সেঞ্চুরি করতে তার সময় লেগেছিল 4 ম্যাচ। বেঙ্গালুরু টেস্টের প্রথম ইনিংসে 46 রানে আউট হওয়ার পর টিম ইন্ডিয়া দুর্দান্ত প্রত্যাবর্তন করেছে। প্রথম ইনিংসে 402 রান করে 356 রানের লিড নিয়েছিল নিউজিল্যান্ড। এরপর চাপে পড়ে ভারতীয় দল। তার কাছ থেকে একটি অলৌকিক পারফরম্যান্স আশা করা হয়েছিল।

সরফরাজ যখন ব্যাট করতে আসেন, তখন ভারতীয় দল ছিল শক্ত অবস্থানে। রোহিত শর্মা এবং যশস্বী জয়সওয়াল আরও ভাল শুরু করেছিলেন। ভারতের স্কোর ছিল 92/2। সেখান থেকে ইনিংসের হাল ধরেন সরফরাজ। তিনি অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলির সাথে তৃতীয় উইকেটে ১৩৬ রানের জুটি গড়েন। এই পার্টনারশিপে শক্তিশালী প্রত্যাবর্তন করেছে টিম ইন্ডিয়া। যশস্বী ৩৫ রান, রোহিত ৫২ ও কোহলি ৭০ রান করে আউট হন।

তৃতীয় দিনের খেলা শেষে ৭৮ বলে ৭০ রানে অপরাজিত সরফরাজ। চতুর্থ দিন সকালে, এটি স্কোয়ার বৃষ্টি. ১১০ বলে সেঞ্চুরি পূর্ণ করেন সরফরাজ। টিম সাউদির বলে কভার এরিয়াতে চার মেরে আনন্দে নাচতে শুরু করেন তিনি। ব্যাট হাতে মাঠ প্রদক্ষিণ করেন সরফরাজ। অপর প্রান্তে দাঁড়িয়ে থাকা উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পান্তকে জড়িয়ে ধরেন। ড্রেসিংরুমে বসে থাকা টিম ইন্ডিয়ার সমস্ত খেলোয়াড় উঠে দাঁড়িয়ে সরফরাজের জন্য জোরে তালি দিল।

ঘরোয়া ক্রিকেটে বড় ইনিংস খেলার জন্য বিখ্যাত সরফরাজ। শেষ ম্যাচে ডাবল সেঞ্চুরি করেছিলেন তিনি। ইরানি কাপে রেস্ট অফ ইন্ডিয়ার বিপক্ষে মুম্বাইয়ের হয়ে অপরাজিত 222 রান করেছিলেন সরফরাজ। ৫১টি ঘরোয়া ম্যাচে অংশ নিয়েছেন তিনি। এই সময়ের মধ্যে, 69.09 গড়ে 4422 রান করেছেন। তার নামে রয়েছে ১৫টি সেঞ্চুরি ও ১৪টি হাফ সেঞ্চুরি। এই টেস্ট সেঞ্চুরি সরফরাজের জন্য শুরু মাত্র। ভবিষ্যতে তার কাছ থেকে বড় ইনিংস আশা করছে টিম ইন্ডিয়া।

About Author

Leave a Comment

2.