আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

আবারও MI’এর দায়িত্ব সামলাবেন রোহিত শর্মা, মেগা নিলামের নিয়মে বদলে গেল খেলা !!

Updated on:

WhatsApp Group Join Now

বিসিসিআই আইপিএল ২০২৫ এর আগে অনুষ্ঠিতব্য মেগা নিলাম সংক্রান্ত নিয়ম জারি করেছে। প্রতিটি ফ্র্যাঞ্চাইজি সর্বোচ্চ ৬ জন খেলোয়াড়কে ধরে রাখতে বা ম্যাচের অধিকারের মাধ্যমে তার র‌্যাঙ্কে ফিরে আসতে পারে। ধরে রাখা খেলোয়াড়দের তালিকা জমা দিতে সব দলকে ৩১ অক্টোবর পর্যন্ত সময় দিয়েছে বোর্ড। এদিকে, মুম্বাই ইন্ডিয়ান্স শিবির থেকে একটি বড় আপডেট আসছে। রোহিত শর্মা আবারও দলের নেতৃত্ব নিতে পারেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

আইপিএল ২০২৪ এর আগে, মুম্বাই ইন্ডিয়ান্স সবাইকে অবাক করে এবং রোহিত শর্মাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেয়। তার জায়গায় হার্দিক পান্ডিয়াকে দলের নেতৃত্ব দেওয়া হয়েছে। তবে তার ফল ভালো হয়নি। লিগ পর্ব শেষে পয়েন্ট টেবিলের তলানিতে ছিল নীল জার্সিধারী দলটি। এমন পরিস্থিতিতে এখন মনে করা হচ্ছে রোহিত শর্মাকে আবারও অধিনায়ক করতে চাইবে টিম ম্যানেজমেন্ট।

Img 20241014 161348 48902457105905396682, , আবারও Mi'এর দায়িত্ব সামলাবেন রোহিত শর্মা, মেগা নিলামের নিয়মে বদলে গেল খেলা !!

রোহিত শর্মাকে অধিনায়ক করার পিছনে আরেকটি কারণ হতে পারে নতুন ধরে রাখার নিয়ম। প্রকৃতপক্ষে, প্রতিটি দলকে প্রথম ধরে রাখা খেলোয়াড়ের জন্য ১৮ কোটি টাকা দিতে হবে, যেখানে দ্বিতীয় এবং তৃতীয় খেলোয়াড়ের জন্য এই মূল্য হবে যথাক্রমে ১৪ এবং ১১ কোটি টাকা। একই সময়ে, ফ্র্যাঞ্চাইজি যদি বাকি ৩ জন খেলোয়াড়কে ধরে রাখতে চায়, তবে তাদের আবার ১৮ কোটি এবং ১৪ কোটি টাকা খরচ করতে হবে। তবে আনক্যাপড খেলোয়াড়ের রিটেনশন ফি হবে ৪ কোটি রুপি। এমন পরিস্থিতিতে মুম্বাই ইন্ডিয়ান্স হার্দিক পান্ডিয়ার জন্য এত টাকা খরচ করার সুযোগ খুব কম।

মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসাবে রোহিত শর্মার ট্র্যাক রেকর্ডটি বেশ দুর্দান্ত। তিনি ৮ বছরের মধ্যে ৫ বার মুম্বাই চ্যাম্পিয়ন করেছেন। হিটম্যান ২০১৩ সালে অধিনায়ক হয়ে তার প্রথম ট্রফি জিতেছিলেন। এরপর ২০১৫, ২০১৭, ২০১৯ এবং ২০২০ সালেও রোহিতের অধিনায়কত্বে শিরোপা জিতেছিল মুম্বাই। তবে আইপিএল ২০২১, ২২ এবং ২৩-এ দলের পারফরম্যান্স ভালো ছিল না।

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.