আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বর্ডার-গাভাস্কার সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করল টিম ইন্ডিয়া, এই ৫ পুরানো খেলোয়াড়কে ফিরে পেলেন গম্ভীর !!

Updated on:

WhatsApp Group Join Now

Team India: ভারত এবং নিউজিল্যান্ডের মধ্যে টেস্ট সিরিজ শুরু হতে চলেছে 16 অক্টোবর থেকে। এর পরে, টিম ইন্ডিয়ার পরবর্তী লাল বলে অ্যাসাইনমেন্ট হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ক্যাঙ্গারুদের দেশে যাবেন রোহিত অ্যান্ড কোম্পানি। গত দুই সফরে ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে পরাজিত করেছে ভারত। এমন পরিস্থিতিতে এখন তৃতীয়বারের মতো এই কীর্তি গড়তে চায় টিম ইন্ডিয়া।

WhatsApp Group Join Now

ক্যাঙ্গারুদের হারাতে, অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান কোচ গৌতম গম্ভীর নির্বাচক কমিটিকে টিম ইন্ডিয়াতে কয়েকজন সিনিয়র খেলোয়াড়কে প্রবেশ করতে বলতে পারেন। এই কারণেই চেতেশ্বর পূজারা, অজিঙ্কা রাহানে, উমেশ যাদব, ইশান্ত শর্মা, ঋদ্ধিমান সাহাকে দীর্ঘদিন পর টিম ইন্ডিয়ার হয়ে খেলতে দেখা যাবে। তাদের অভিজ্ঞতা অস্ট্রেলিয়ায় খুব কাজে আসতে পারে

আসলে গত এক দশকে ভারতের বিপক্ষে কোনো টেস্ট সিরিজ জিততে পারেনি অস্ট্রেলিয়া। দুইবার ঘরের মাঠে ও দুইবার ভারতে হারের মুখোমুখি হয়েছেন তিনি। এমতাবস্থায় তারা এখন তাদের বিজয় খরা শেষ করতে চায়। অন্যদিকে, ভারত শেষ 8 টেস্ট সিরিজে হারের মুখোমুখি হয়নি এবং তারা এই রেকর্ড বজায় রাখতে চায়। এমন পরিস্থিতিতে অভিজ্ঞ খেলোয়াড়দের নিয়ে মাঠে নামতে চায় টিম ইন্ডিয়া।

22শে নভেম্বর পার্থে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বর্ডার গাভাস্কার সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে। এরপর ৬ ডিসেম্বর থেকে অ্যাডিলেডে দ্বিতীয় ম্যাচটি হবে দিবারাত্রির। যেখানে, তৃতীয় টেস্টটি 14 ডিসেম্বর থেকে ব্রিসবেনে, চতুর্থ এবং পঞ্চম ম্যাচটি যথাক্রমে 26 অক্টোবর থেকে মেলবোর্নে এবং 3 জানুয়ারি থেকে সিডনিতে অনুষ্ঠিত হবে।

About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.