আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ভারত ও পাকিস্তান সিরিজের জন্য অস্ট্রেলিয়া দল ঘোষণা, বাদ পড়লেন বিস্ফোরক ব্যাটসম্যান !!

Published on:

WhatsApp Group Join Now

অস্ট্রেলিয়া ক্রিকেট (CA) আগামী মাসে 14 অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে 3টি ওয়ানডে সিরিজের জন্য তাদের দল ঘোষণা করেছে। নির্বাচকদের বাধ্যতামূলক কিছু পরিবর্তন করেছেন নির্বাচকরা। ফিরেছেন ৩৫ বছর বয়সী অলরাউন্ডার মার্কাস স্টোইনিস।

WhatsApp Group Join Now

সেন্ট্রাল কন্ট্রাক্টে না থাকলেও ক্যামেরন গ্রিনের ইনজুরির কারণে তাকে সুযোগ দেওয়া হয়েছে। ওয়ানডে দলে জায়গা হয়নি তারকা অলরাউন্ডার মিচেল মার্শ ও বিস্ফোরক ওপেনার ট্রাভিস হেডকে।

সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারিকেও। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতি নেবেন তিনি। অধিনায়ক প্যাট কামিন্সের পাশাপাশি দলে ফিরেছেন অন্য সিনিয়র খেলোয়াড় মিচেল স্টার্ক ও গ্লেন ম্যাক্সওয়েল।

ইংল্যান্ডের বিপক্ষে এই খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছিল। প্রধান নির্বাচক জর্জ বেইলি বলেন, চ্যাম্পিয়ন্স ট্রফির আগে এটাই আমাদের শেষ ওয়ানডে সিরিজ। দলের ভারসাম্য এই দিকে মনোযোগী ছিল এবং ব্যক্তিদের প্রস্তুতির দিকেও মনোযোগ দিতে থাকে। ওডিআই দল যুক্তরাজ্যে ভালো পারফর্ম করেছে। বিশেষ করে অসুস্থতা এবং আঘাতের চ্যালেঞ্জ দেওয়া।

ওডিআই সিরিজে মার্শ ও হেডের অনুপস্থিতিতে ওপেনিং স্পটে সুযোগ রয়েছে জেক ফ্রেজার-ম্যাকগার্কের। সঙ্গী ম্যাথিউ শর্টকে নিয়ে ইনিংস খুলবেন ফ্রেজার-ম্যাকগার্ক। দলের আরেক ফাস্ট বোলিং অলরাউন্ডার অ্যারন হার্ডি।

৪ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে শুরু হবে ওয়ানডে সিরিজ। বাকি দুটি ওয়ানডে ম্যাচ যথাক্রমে 8 এবং 10 নভেম্বর অ্যাডিলেড ওভাল এবং পার্থ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই মাসের শেষের দিকে টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করা হবে

অস্ট্রেলিয়া ওয়ানডে দল:
প্যাট কামিন্স (অধিনায়ক), শন অ্যাবট, কুপার কনোলি, জেক ফ্রেজার-ম্যাকগার্ক, অ্যারন হার্ডি, জশ হ্যাজেলউড, জশ ইঙ্গলিস (উইকেটরক্ষক), মার্নাস লাবুসচেন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু শর্ট, স্টিভ স্মিথ, মিচেল স্টার্কস , অ্যাডাম জাম্পা।

ভারতের বিপক্ষে ম্যাচের জন্য দলও ঘোষণা করা হয়েছে

পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ ছাড়াও ভারত এ-এর বিপক্ষে ম্যাচের জন্য অস্ট্রেলিয়া এ দল ঘোষণা করা হয়েছে। মার্কাস হ্যারিস এবং তরুণ সেনসেশন স্যাম কনস্টাসের সাথে ক্যামেরন ব্যানক্রফটকে সুযোগ দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়া এ দল ভারত এ দলের বিপক্ষে ২টি ম্যাচ খেলবে।

এই স্তরে প্রথম সুযোগ পেয়েছেন অফ-স্পিনার কোরি রোচিওলি। অলরাউন্ডার মাইকেল নেসার এবং বিউ ওয়েবস্টারকে এ সিরিজে নির্বাচকদের মুগ্ধ করার সুযোগ দেওয়া হবে। ৩১ অক্টোবর থেকে অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে প্রথম চারদিনের ম্যাচ খেলবে ভারত এ দল। এরপর ৭ নভেম্বর থেকে শুরু হবে দ্বিতীয় ম্যাচ।

About Author

Leave a Comment

2.