আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বাড়লো রোহিতদের চিন্তা, পছন্দের জায়গায় ফিরলেন এই অজি কিংবদন্তি !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজের জন্য বিশেষ পরিকল্পনা করেছে অস্ট্রেলিয়ান দল। তিনি আবার তার প্রধান ব্যাটসম্যানের অবস্থান পরিবর্তন করেন। আসন্ন বর্ডার-গাভাস্কার ট্রফিতে ভারতের বিপক্ষে ৪ নম্বরে ফিরবেন স্টিভ স্মিথ। ওপেনিংয়ে তার ভালোবাসা পূরণ হয়েছে। এভাবেই শেষ হলো ওপেনিং ব্যাটিং হিসেবে তার যাত্রা। এমনটাই জানিয়েছেন সাবেক অধিনায়ক ও প্রধান নির্বাচক জর্জ বেইলি।

WhatsApp Group Join Now

ডেভিড ওয়ার্নারের অবসরের পর স্মিথ নিজেকে একজন উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে প্রজেক্ট করেছিলেন। এমনকি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও তিনি অপরাজিত ৯১ রান করেছিলেন। তবে এর পর নিউজিল্যান্ডের বিপক্ষে চার ইনিংসে করেন মাত্র ৫১ রান। জর্জ বেইলি বলেছেন, “স্টিভ ওপেনিং ব্যাটসম্যান থেকে ফিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। প্যাট কামিন্স এবং অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড নিশ্চিত করেছেন যে তারা তাদের অবস্থানে ফিরে আসবেন।”

বেইলি আরও নিশ্চিত করেছেন যে স্মিথকে ফেরত পাঠানোর সিদ্ধান্ত ক্যামেরন গ্রিনের পিঠে অস্ত্রোপচারের সাথে সম্পর্কিত নয়। ভারতের বিপক্ষে টেস্ট সিরিজে খেলবেন না সবুজ। “কামিন্স, ম্যাকডোনাল্ড এবং স্টিভ স্মিথ ক্রমাগত এটি সম্পর্কে কথা বলছিলেন,” বেইলি বলেছেন, ইংল্যান্ডে ওয়ানডে সিরিজের সময় পিঠের নিচের চোটে ভুগছিলেন তিনি আগামী বছরের আইপিএলে তার খেলার সম্ভাবনা কম।

ক্রিকেট অস্ট্রেলিয়া গত সপ্তাহে নিশ্চিত করেছে যে গ্রিন নিউজিল্যান্ডের বিশেষজ্ঞদের দ্বারা অস্ত্রোপচারের কথা বিবেচনা করছেন। এই বিশেষজ্ঞরা এর আগে শেন বন্ড এবং জেমস প্যাটিনসন সহ ফাস্ট বোলারদের পিঠের স্ট্রেস ফ্র্যাকচার থেকে পুনরুদ্ধার করতে সহায়তা করেছেন। 22 নভেম্বর থেকে পার্থে শুরু হতে যাওয়া বর্ডার-গাভাস্কার ট্রফির জন্য অস্ট্রেলিয়া ভারতকে আয়োজক করবে।

স্টিভ স্মিথ ভারতের বিপক্ষে ১৯টি টেস্ট ম্যাচ খেলেছেন। তিনি 65.87 গড়ে 2042 রান করেছেন। ৯টি সেঞ্চুরি ও ৫টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। আমরা যদি তার ক্যারিয়ারের দিকে তাকাই, স্মিথ 109 টেস্ট ম্যাচে 9685 রান করেছেন। এই সময়ের মধ্যে তার গড় হয়েছে 56.97। তার খাতায় ৩২টি সেঞ্চুরি ও ৪১টি হাফ সেঞ্চুরি রয়েছে।

স্টিভ স্মিথ অস্ট্রেলিয়ার হয়ে ৪টি টেস্ট ম্যাচ ওপেন করেছেন। তিনি 28.50 গড়ে 171 রান করেছেন। ৮ ইনিংসে মাত্র ১টি হাফ সেঞ্চুরি করতে পেরেছেন তিনি। এসব কারণে আবারও চার নম্বরে ফিরছেন তিনি। ক্যারিয়ারে এই নম্বরে সবচেয়ে বেশি ম্যাচ খেলেছেন তিনি। তিনি 67 টেস্টে 61.50 গড়ে 5966 রান করেছেন। তিনি 19টি সেঞ্চুরি ও 26টি হাফ সেঞ্চুরি করেছেন।

About Author

Leave a Comment

2.