আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

এশিয়া কাপ ২০২৪’এ সুবর্ণ সুযোগ পেয়েছেন অভিষেক শর্মা সহ এই ১৫ জন খেলোয়াড়, অধিনায়কত্ব পাবেন তিলক ভার্মা !!

Published on:

WhatsApp Group Join Now

ভারত ও বাংলাদেশের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ শেষ। এই সিরিজে ফ্লপ হওয়া সত্ত্বেও, তরুণ ব্যাটসম্যান অভিষেক শর্মাকে নির্বাচকরা আরেকটি সুযোগ দিয়েছে এবং তাকে এমার্জিং এশিয়া কাপ ২০২৪ (T20 এমার্জিং এশিয়া কাপ ২০২৪) এর জন্য ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হয়েছে। BCCI এই আসন্ন টুর্নামেন্টের জন্য একটি ১৫ সদস্যের টিম ইন্ডিয়া ঘোষণা করেছে, যার অধিনায়কত্ব তিলক ভার্মার হাতে তুলে দেওয়া হয়েছে। এই ইভেন্টটি কখন শুরু হবে এবং কোন ভারতীয় খেলোয়াড়রা সুযোগ পেয়েছেন তা আমরা আপনাকে বলি।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ইমার্জিং এশিয়া কাপ ২০২৪ (T20 Emerging Asia Cup ২০২৪) ওমানে ১৮ থেকে ২৭ অক্টোবর খেলা হবে। এতে অংশ নেবে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তানসহ ৮টি দল। অজিত আগরকারের নেতৃত্বে নির্বাচক কমিটি এই টুর্নামেন্টের জন্য ভারত এ দল ঘোষণা করেছে, যার অধিনায়ক করা হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্সের তারকা খেলোয়াড় তিলক ভার্মাকে। তারা ছাড়াও অভিষেক শর্মা, আয়ুশ বাদোনি এবং অনুজ রাওয়াতের মতো তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছে।

Img 20241014 161348 65910478374034176686, , এশিয়া কাপ ২০২৪'এ সুবর্ণ সুযোগ পেয়েছেন অভিষেক শর্মা সহ এই ১৫ জন খেলোয়াড়, অধিনায়কত্ব পাবেন তিলক ভার্মা !!

ভারতের স্কোয়াড-

তিলক ভার্মা (অধিনায়ক), অভিষেক শর্মা, আয়ুষ বাদোনি, নিশান্ত সিন্ধু, রমনদীপ সিং, অনুজ রাওয়াত (উইকেটরক্ষক), প্রভসিমরান সিং (উইকেটরক্ষক), নেহাল ওয়াধেরা, আনশুল কম্বোজ, হৃতিক শৌকিন, আকিব খান, বৈভব অরোরা, শশীখলারাম, শৈশব খান , রাহুল চাহার।

এটি হবে ইমার্জিং এশিয়া কাপের (T20 Emerging Asia Cup ২০২৪) ষষ্ঠ আসর। ২০১৩ সালে ভারত শুধুমাত্র একবার এই টুর্নামেন্ট জিতেছে, যখন তারা ফাইনালে পাকিস্তানকে হারিয়েছিল। এরপর ২০১৮ ও ২০২৩ সালেও নীল জার্সিধারী দল ফাইনালে উঠতে সফল হলেও শিরোপা জিততে পারেনি। এমন পরিস্থিতিতে সিনিয়র দলের ধারাবাহিক ভালো পারফরম্যান্সের পর এবার এশিয়ান টুর্নামেন্ট জেতার চাপ থাকবে তরুণদের ওপরও। ইমার্জিং এশিয়া কাপের সবচেয়ে সফল দল পাকিস্তান ও শ্রীলঙ্কা। তিনি এই ইভেন্ট জিতেছেন ২ বার।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.