আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IPL 2025: ‘আনক্যাপড’ প্লেয়ার হিসাবে ধোনিকে ধরে রাখতে পারবে চেন্নাই, একই নিয়মে কেন নারাইনকে রাখতে পারবে না কলকাতা ?

Updated on:

WhatsApp Group Join Now

IPL 2025: আইপিএলে রিটেনশন এবং নিলামের প্রক্রিয়াগুলি ক্রিকেট ভক্তদের জন্য সবসময়ই অত্যন্ত উত্তেজনাপূর্ণ। সাম্প্রতিক আলোচনায় উঠে এসেছে মহেন্দ্র সিং ধোনিকে (Mahendra Singh Dhoni) ‘আনক্যাপড’ ক্রিকেটার হিসেবে ধরে রাখার বিষয়টি এবং কেন নারাইনকে একই নিয়মে ধরে রাখা যাবে না। বোর্ডের নতুন রিটেনশন নিয়ম এবং আইপিএলের ইতিহাসের প্রেক্ষাপটে বিষয়টি ক্রিকেটপ্রেমীদের আগ্রহের কেন্দ্রে রয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) আইপিএলের অন্যতম সফল দল এবং ধোনি এই দলের একটি আইকনিক নাম। যদিও ধোনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন, তবুও তিনি আইপিএলে (IPL 2025) খেলা চালিয়ে যাচ্ছেন। বোর্ডের নিয়ম অনুসারে, অবসরপ্রাপ্ত ক্রিকেটারদের আন্তর্জাতিক অভিষেক না হলে তারা ‘আনক্যাপড’ হিসেবে বিবেচিত হতে পারে। চেন্নাই এই নিয়মের সুবিধা নিতে চাচ্ছে যাতে তারা ধোনিকে আনক্যাপড ক্রিকেটার হিসেবে ধরে রাখতে পারে, যা আর্থিক দিক থেকে তাদের সুবিধাজনক হবে।

যদিও নারাইন (Sunil Narine) কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) একটি অবিচ্ছেদ্য অংশ, কিন্তু তিনি আন্তর্জাতিক অভিষেক সেরেছেন, তাই তাঁকে আনক্যাপড ক্রিকেটারের বিভাগে ফেলা সম্ভব নয়। আনক্যাপড ক্রিকেটার হিসেবে শুধু সেসব খেলোয়াড়কে রাখা যায়, যারা আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেনি। নারাইন আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘ দিন ধরে খেলছেন, বিশেষ করে ওয়েস্ট ইন্ডিজের হয়ে, যার ফলে কেকেআর এই নিয়মের আওতায় তাঁকে আনক্যাপড হিসেবে রাখতে পারবে না।

বোর্ডের নিয়ম ধোনিকে আনক্যাপড হিসেবে ধরে রাখার সুযোগ দিলেও নারাইনের ক্ষেত্রে তা প্রযোজ্য নয়, কারণ তিনি আন্তর্জাতিক অভিষেক সেরে ফেলেছেন। চেন্নাইয়ের জন্য এই নিয়ম তাদের অর্থ সাশ্রয় করতে সাহায্য করবে, কিন্তু আসন্ন আইপিএলে (IPL 2025) কেকেআর নারাইনকে রাখতে হলে সম্পূর্ণ অর্থ ব্যয় করেই রাখতে হবে।

About Author

Leave a Comment

2.