আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

ধোনি-জাদেজা-রাহানে সহ ১৮ জন খেলোয়াড়কে ছেড়ে দেবে CSK !! ৭৫ কোটিতে ধরে রাখবে এই ৫ তরুণকে

Updated on:

WhatsApp Group Join Now

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পরের মরসুমের আগে মেগা নিলামের আয়োজন করা হবে। এমন পরিস্থিতিতে শনিবার সমস্ত ফ্র্যাঞ্চাইজির জন্য নতুন নিয়ম জারি করল বিসিসিআই। এতে খেলোয়াড়দের ধরে রাখা এবং তাদের পার্সের মূল্য সম্পর্কেও তথ্য দেওয়া হয়েছিল। এর সাথে এটাও স্পষ্ট হয়ে গেছে যে খেলোয়াড়দের ধরে রাখা দলগুলোর জন্য কঠিন কাজ হতে যাচ্ছে। কিন্তু চেন্নাই সুপার কিংসের ছবি স্পষ্ট দেখা যাচ্ছে। আসুন আপনাদের বলি হলুদ জার্সিধারী দল কোন কোন খেলোয়াড়কে ধরে রাখতে পারে।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বিসিসিআই খেলোয়াড়দের ধরে রাখা খুব ব্যয়বহুল করেছে। যদি কোনো দলকে ৫ জন খেলোয়াড় ধরে রাখতে ১২০ কোটি টাকার মধ্যে ৭৫ কোটি টাকা খরচ করতে হয়। চেন্নাই সুপার কিংসের ইতিহাসের দিকে তাকালে জানা যায়, তারা টাকার চেয়ে খেলোয়াড়দের বেশি প্রাধান্য দেয়। এমন পরিস্থিতিতে তারা তাদের প্রতিভাবান তরুণ খেলোয়াড়দের ধরে রাখতে পিছপা হবে না।

Img 20240929 190638 44705377886156661253, , ধোনি-জাদেজা-রাহানে সহ ১৮ জন খেলোয়াড়কে ছেড়ে দেবে Csk !! ৭৫ কোটিতে ধরে রাখবে এই ৫ তরুণকে

হলুদ জার্সিধারী দলটি প্রথমে তার অধিনায়ক ঋতুরাজ গায়কওয়াদকে ধরে রাখবে। এছাড়াও তারা রচিন রবীন্দ্র, শিবম দুবে, রাজবর্ধন হাঙ্গারগেকার এবং মহিষ তিক্ষানার মতো তরুণ খেলোয়াড়দের ধরে রাখবে। এই খেলোয়াড়রা পরবর্তী ৩ বছর একটানা CSK (চেন্নাই সুপার কিংস) এর হয়ে খেলতে পারবেন। এরা ছাড়াও মহেন্দ্র সিং ধোনি এবং অজিঙ্কা রাহানের মতো খেলোয়াড়দের মুক্তি নিশ্চিত বলে মনে হচ্ছে। যাইহোক, মেগা নিলামে আরটিএম এর মাধ্যমে ধোনিকে তাদের শিবিরে ফিরিয়ে আনার জন্য সিএসকে তাদের যথাসাধ্য চেষ্টা করবে।

BCCI-এর নতুন নিয়ম অনুযায়ী, IPL ২০২৫-এর জন্য রিটেনশন স্ল্যাবও পরিবর্তন করা হয়েছে। একটি ফ্র্যাঞ্চাইজি যদি ৫ ক্যাপড খেলোয়াড়কে ধরে রাখতে চায়, তাদের প্রথম তিনটি ধরে রাখার জন্য যথাক্রমে ১৮ কোটি, ১৪ কোটি এবং ১১ কোটি টাকা খরচ করতে হবে। একই সময়ে, পরবর্তী দুটি ধরে রাখার জন্য দলকে আবার খরচ করতে হবে ১৮ কোটি রুপি এবং ১৪ কোটি রুপি। তবে আনক্যাপড খেলোয়াড়দের জন্য এই দাম ৪ কোটি টাকা।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.