আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: রবীন্দ্র জাদেজার বদলি পেল টিম ইন্ডিয়া, আসন্ন বিশ্বকাপে জমাবেন আসর !!

Updated on:

WhatsApp Group Join Now

Team India: রবীন্দ্র জাদেজা ভারতীয় ক্রিকেট দলের অন্যতম প্রধান অলরাউন্ডার। অনেক ক্ষেত্রেই তার ব্যাটিং ও বোলিং দলের জন্য আশীর্বাদ হিসেবে প্রমাণিত হয়েছে। জাড্ডুর এই ক্ষমতা তাকে ভারতীয় ক্রিকেটের জন্য অমূল্য করে তোলে। রবীন্দ্র জাদেজার টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়ার পর থেকেই ভারতীয় নির্বাচকরা তার বদলির খোঁজ করছিলেন, যা এখন সম্পূর্ণ হয়েছে বলে মনে হচ্ছে। 24 বছর বয়সী তরুণ খেলোয়াড় দলে তার জায়গার জন্য দাবি করেছেন।

WhatsApp Group Join Now

রবীন্দ্র জাদেজা ২০২৪ সালের আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয়ের পর ২০ ওভারের ক্রিকেটকে বিদায় জানিয়েছিলেন। টেস্ট-ওডিআইতে মনোযোগ দিতে এবং টি-টোয়েন্টিতে তরুণ খেলোয়াড়দের সুযোগ দিতে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। একই সঙ্গে এখন রবীন্দ্র জাদেজার বদলি খুঁজে পেয়েছেন ভারতীয় নির্বাচকরা।

24 বছর বয়সী খেলোয়াড় ওয়াশিংটন সুন্দর ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স করে জাড্ডুর জায়গার জন্য দাবি করেছেন। আসলে, সম্প্রতি তিনি প্রথম শ্রেণীর টুর্নামেন্ট দুলীপ ট্রফি 2024-এ অংশ নিয়েছিলেন। এতে তিনি ব্যাট হাতে মুগ্ধ ছিলেন। তবে এই টুর্নামেন্টে তার সুন্দর বোলিংয়ে বিশেষ কিছু করতে পারেনি ওয়াশিংটন।

কঠিন পরিস্থিতিতেও ধৈর্য ধরে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারেন বহুবার তিনি প্রমাণ করেছেন। তার বোলিং এবং ব্যাটিং দলকে অনেক ভারসাম্য এনে দেয়। এ কারণেই রবীন্দ্র জাদেজার সেরা বদলি হিসেবে দেখা হচ্ছে ওয়াশিংটন সুন্দরকে।

তার প্রতিভা এবং দক্ষতা ভারতীয় দলকে টি-টোয়েন্টিতে দারুণ উচ্চতায় নিয়ে যেতে পারে। এমন পরিস্থিতিতে বাংলাদেশের সঙ্গে টি-টোয়েন্টি সিরিজে নির্বাচকরা তাকে পরীক্ষা করে দেখতে পারেন বলেই ধারণা করা হচ্ছে। এতে ভালো পারফর্ম করলে হয়তো রবীন্দ্র জাদেজার জায়গা পেতে পারেন তিনি।

এটা লক্ষণীয় যে টিম ইন্ডিয়া 20 ওভারের ক্রিকেটে রবীন্দ্র জাদেজার মতো একজন শক্তিশালী খেলোয়াড়কে অনুপস্থিত করবে, যা পূরণ করে ওয়াশিংটন সুন্দর ভারতের জন্য সমস্যা কমিয়ে দেবে।

বাংলাদেশের বিপক্ষে তার অলরাউন্ড পারফরম্যান্স ভারতকে ৩-০ ব্যবধানে সিরিজ জিততে সাহায্য করতে পারে। যদি টিম ইন্ডিয়া ম্যানেজমেন্ট তাকে এতে সুযোগ দেয়, তবে তিনি দলের পরবর্তী ভয়ঙ্কর অলরাউন্ডার হিসাবে আবির্ভূত হতে পারেন।

About Author

Leave a Comment

2.