আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Team India: টিম ইন্ডিয়াতে জো রুটের মতো ভয়ঙ্কর ব্যাটসম্যান রয়েছেন, সুযোগ পেলেই হাঁকাবেন সেঞ্চুরির পর সেঞ্চুরি !!

Updated on:

WhatsApp Group Join Now

ইংল্যান্ড এবং টেস্ট ক্রিকেটের এক নম্বর ব্যাটসম্যান জো রুটকে সবচেয়ে উজ্জ্বল ব্যাটসম্যানদের মধ্যে গণ্য করা হয়। তিনি শুধু ইংল্যান্ডেরই নয় বিশ্বের সেরা ব্যাটসম্যানদের একজন। বিশেষ করে টেস্ট ক্রিকেটে তার ব্যাটিং যে কাউকে মন্ত্রমুগ্ধ করতে পারে। টাইমিং নিয়ে তার শট খেলাটা খুবই লোভনীয়।

WhatsApp Group Join Now

এ ছাড়া রান করার ক্ষেত্রেও তার ধারাবাহিকতা দারুণ। এই কারণেই তাকে বিশ্বের সেরা ব্যাটসম্যানদের মধ্যে গণ্য করা হয়। ভারতেও রুটের মতো ব্যাটসম্যান আছে। তবে এই মুহূর্তে তিনি টিম ইন্ডিয়াতে অভিষেকের অপেক্ষায় রয়েছেন। কে এই ব্যাটসম্যান, আগে জেনে নেওয়া যাক

জো রুটের সাথে যে খেলোয়াড়ের তুলনা করা হচ্ছে তিনি আর কেউ নন, টিম ইন্ডিয়ার ব্যাটসম্যান সরফরাজ খানের ভাই এবং মুম্বাইয়ের খেলোয়াড় মুশির খান। জানিয়ে রাখি, সরফরাজ খানের টেস্ট পারফরম্যান্স কারও কাছেই গোপন নয়। ঘরোয়া প্রথম-শ্রেণীর টুর্নামেন্টে তার গড় ৮৯। পরিসংখ্যান বলছে, টেস্টে তিনি একজন দুর্দান্ত ব্যাটসম্যান। তবে সরফরাজের চেয়ে তার ভাই মুশির একজন ভালো টেস্ট ব্যাটসম্যান।

মুশির খান এখন পর্যন্ত মাত্র কয়েকটি অনুষ্ঠানে তার ব্যাটিং দক্ষতা দেখিয়েছেন। কিন্তু তার ব্যাটিং এতটাই জমকালো যে সবাই তাকে নিয়ে পাগল হয়ে উঠেছে। জো রুটের মতো টাইমিং ও ধারাবাহিকতা নিয়ে শট খেলা তার ব্যাটিংয়ের বিশেষত্ব। আমরা আপনাকে বলি যে মুশির দলীপ ট্রফিতে 182 রানের ইনিংস খেলেছিলেন।

এর আগে মুম্বাইয়ের হয়ে রঞ্জি ট্রফির ফাইনালে সেঞ্চুরি করেছিলেন তিনি। এর আগে অনূর্ধ্ব 19 বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করেছিলেন তিনি। শুধু তাই নয়, ঘরোয়া প্রথম-শ্রেণীর টুর্নামেন্টে অনেকবার দুর্দান্ত ইনিংস খেলেছেন। দলীপ ট্রফি 2024-এ মাশির খান যখন 182 রানের ইনিংস খেলেছিলেন, তখন সবাই মুগ্ধ হয়েছিল। 

ভারতীয় নির্বাচকদেরও নজর কেড়েছেন তিনি। এই পারফরম্যান্সের পরই তাঁকে টিম ইন্ডিয়াতে বেছে নেওয়া হতে পারে। অস্ট্রেলিয়া সফরে যাওয়া ভারতীয় ‘এ’ দলে তাকে বেছে নেওয়ার সম্ভাবনা রয়েছে। এটি লক্ষণীয় যে নয়টি প্রথম-শ্রেণীর ম্যাচে, তিনি তিনটি সেঞ্চুরি এবং একটি হাফ সেঞ্চুরির সাহায্যে 51.14 গড়ে 716 রান করেছেন। আট উইকেটও নিয়েছেন তিনি।

About Author

Leave a Comment

2.