আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

T20 সিরিজের পর টেস্ট ক্রিকেট থেকে অবসর নেবেন বিরাট কোহলি ও রোহিত শর্মা !!

Updated on:

WhatsApp Group Join Now

রোহিত শর্মার নেতৃত্বে ভারত এই বছর ICC T20 বিশ্বকাপ ২০২৪ শিরোপা জিতেছে। এর মধ্য দিয়ে ভারতীয় ভক্তদের ১০ বছরের দীর্ঘ আইসিসি ট্রফি জেতার স্বপ্নও পূরণ হলো। তবে, এই সাফল্যের সাথে, অধিনায়ক রোহিত শর্মা, বিরাট কোহলি এবং রবীন্দ্র জাদেজা টি-টোয়েন্টি আন্তর্জাতিক থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন। এই ধারাবাহিকতায় এখন বলা হচ্ছে টেস্ট ফরম্যাটকেও বিদায় জানাতে পারেন দুই গ্রেট।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

উল্লেখ্য, বিরাট কোহলি বহুবার বলেছেন যে টেস্ট ক্রিকেট তার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ। কিন্তু বর্তমান পরিস্থিতি দেখে মনে হচ্ছে কোহলির টেস্ট ক্যারিয়ার শেষ পর্যায়ে। তার ব্যাট থেকে রান আসছে না। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চলমান চক্রের ফাইনালে ওঠার শক্তিশালী প্রতিযোগী ভারত।

এমন পরিস্থিতিতে কোহলিকে রঞ্জি ট্রফির পরবর্তী মৌসুমে দিল্লির হয়ে খেলতে বলা হয়েছে বলে জানা গেছে। এই কারণেই বিরাট টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করতে পারেন WTC এর বর্তমান চক্রের পরে।

Img 20240926 154143 65490147508172611144, , T20 সিরিজের পর টেস্ট ক্রিকেট থেকে অবসর নেবেন বিরাট কোহলি ও রোহিত শর্মা !!

অধিনায়ক রোহিত শর্মাও এখন ৩৭ বছর বয়সী। এমন পরিস্থিতিতে দীর্ঘদিন টেস্ট ক্রিকেট খেলা তার জন্য খুব কঠিন মনে হচ্ছে। এমন পরিস্থিতিতে, ভারত যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চলমান চক্র জিততে পারে, তাহলে রোহিত শর্মা ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো শিরোপা জেতার পর অবসরের ঘোষণা দিতে পারেন।

আমরা আপনাকে বলি যে পদটি নেওয়ার আগেও, প্রধান কোচ গৌতম গম্ভীর স্পষ্ট জানিয়েছিলেন যে তিনি সিনিয়র খেলোয়াড়দের চেয়ে তরুণদের অগ্রাধিকার দেবেন।

বিরাট কোহলি এবং রোহিত শর্মা ভারতীয় ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে সফল ব্যাটসম্যানদের মধ্যে একজন। হিটম্যান এখন পর্যন্ত খেলা 60টি টেস্ট ম্যাচের ১০৩টি ইনিংসে ৪৪.৬১ গড়ে ৪১৪৯ রান করেছেন, যার মধ্যে ১২টি সেঞ্চুরি এবং ১৭টি হাফ সেঞ্চুরি রয়েছে। যেখানে আমরা যদি রাজা কোহলির পরিসংখ্যান দেখি, তিনি এখন পর্যন্ত খেলা ১১৪ টেস্ট ম্যাচের ১৯৩ ইনিংসে ৪৮.৭৪ গড়ে ৮৮৭১ রান করেছেন। বিরাট কোহলিও লাল বলের ক্রিকেটে ৫০টি সেঞ্চুরি ও ৭২টি হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন।
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.