আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: চেপকে ‘বাংলাদেশ বদ’…, ২৮০ রানের ব্যবধানে বিশাল জয় ছিনিয়ে নিলো টিম ইন্ডিয়া !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs BAN: রোহিত শর্মার নেতৃত্বে টিম ইন্ডিয়া চেন্নাই টেস্টে ‘বিশাল’ জয় নথিভুক্ত করেছে। চেন্নাইয়ে প্রথম টেস্টে বাংলাদেশকে 280 রানে হারিয়েছে ভারত। দুই ম্যাচের টেস্ট সিরিজে (IND vs BAN) ভারত এখন ১-০ ব্যবধানে এগিয়ে আছে। জয়ের জন্য 515 রানের লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ইনিংসে 234 রানে গুটিয়ে যায় বাংলাদেশ দল। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বাংলাদেশের পক্ষে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৮২ রানের অবদান অধিনায়ক নাজমুল হাসান শান্তর। ভারতের হয়ে দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৬ উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন। তিন উইকেট নেন রবীন্দ্র জাদেজা। সাফল্য পেয়েছেন জসপ্রিত বুমরাহ। 4 উইকেটে 158 রানের স্কোর নিয়ে চতুর্থ দিন শুরু করে বাংলাদেশ প্রথম সেশনে 76 রান যোগ করার পর বাকি 6 উইকেট হারায়।

তারকা অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ভারতের পক্ষে সবচেয়ে বড় ম্যাচ জেতা প্রমাণ করেছেন। রবিচন্দ্রন অশ্বিন ব্যাট হাতে বিস্ময়কর করেছেন এবং খেলেছেন 113 রানের বিস্ফোরক ইনিংস। একই সঙ্গে দ্বিতীয় ইনিংসে বোলিংয়েও বিস্ময় দেখালেন রবিচন্দ্রন অশ্বিন। টেস্ট ক্রিকেটে ৩৭তম বারের মতো এক ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার দুর্দান্ত রেকর্ড গড়েছেন রবিচন্দ্রন অশ্বিন। দ্বিতীয় ইনিংসে সর্বোচ্চ ৬ উইকেট নিয়েছেন রবিচন্দ্রন অশ্বিন।

Yashasvi Jaiswal And R Ashwin Combined For The First Wicket Of The Day, Ind Vs Ban
Yashasvi Jaiswal And R Ashwin Combined For The First Wicket Of The Day

একই টেস্ট ম্যাচে সেঞ্চুরি ও ৫ উইকেট নেওয়ার পর রবিচন্দ্রন অশ্বিন ‘ম্যান অফ দ্য ম্যাচ’ নির্বাচিত হয়েছেন। টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ ৫ উইকেট নেওয়ার ক্ষেত্রে অস্ট্রেলিয়ার লেগ স্পিনার শেন ওয়ার্নের রেকর্ডের সমান করেছেন রবিচন্দ্রন অশ্বিন। 101তম টেস্টে 37তম 5 উইকেট নেওয়ার কীর্তিটি করেছেন রবিচন্দ্রন অশ্বিন। একই সময়ে, 145তম টেস্টে অস্ট্রেলিয়ার দুর্দান্ত লেগ স্পিনার শেন ওয়ার্ন এই কীর্তি অর্জন করেছিলেন।

এই ম্যাচে (IND vs BAN) টস হেরে প্রথমে ব্যাট করে টিম ইন্ডিয়া প্রথম ইনিংসে 376 রান করে। ভারতের হয়ে, অফ-স্পিন অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন আট নম্বরে ব্যাট করে 113 রান করেছেন। এছাড়া রবীন্দ্র জাদেজা খেলেছেন ৮৬ রানের ইনিংস। বাংলাদেশের পক্ষে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৫ উইকেট নেন হাসান মাহমুদ। ৩ উইকেট নেন তাসকিন আহমেদ। এছাড়া ১-১ উইকেট নেন নাহিদ হাসান ও মেহেদি হাসান মিরাজ।

প্রথম ইনিংসে ভারতীয় বোলারদের দাপটে ১৪৯ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। প্রথম ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ। এছাড়া মোহাম্মদ সিরাজ, আকাশ দীপ ও রবীন্দ্র জাদেজা নেন ২টি করে উইকেট। বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে সর্বোচ্চ ৩২ রান করেন সাকিব আল হাসান। এর পর ভারত 4 উইকেটে 287 রান করে দ্বিতীয় ইনিংস ঘোষণা করে।

বাংলাদেশকে জয়ের জন্য ৫১৫ রানের টার্গেট দিয়েছে ভারত। দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ অপরাজিত ১১৯ রান করেছেন শুভমান গিল। এছাড়া ঋষভ পন্ত খেলেছেন ১০৯ রানের ইনিংস। জয়ের জন্য ৫১৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে দ্বিতীয় ইনিংসে ২৩৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশ দল। দুই ম্যাচের টেস্ট সিরিজে (IND vs BAN) ভারত এখন ১-০ ব্যবধানে এগিয়ে আছে।

IND vs BAN: KL রাহুল বাদ, প্রস্তুত দ্বিতীয় টেস্টের জন্য টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন !!

About Author

Leave a Comment

2.