আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Virat Kohli: গিল-রিঙ্কু নন, কোহলির পরে ভারতের আগামী সুপারস্টার হলেন এই তারকা !!

Published on:

WhatsApp Group Join Now

Virat Kohli: ভারতের ক্রিকেটে প্রতিভার অভাব কখনই ছিল না। প্রতিটি যুগে কিছু বিশেষ ব্যাটসম্যান উঠে আসেন, যারা বিশ্ব ক্রিকেটে তাদের নাম উজ্জ্বল করেন। শচীন তেন্ডুলকর (Sachin Tendulkar) থেকে বিরাট কোহলি (Virat Kohli) – প্রত্যেকেই তাদের নিজস্ব শৈলীতে ভারতীয় ক্রিকেটকে এগিয়ে নিয়ে গেছেন। বর্তমান প্রজন্মের মধ্যে শুভমান গিল (Shubman Gill), ঋষভ পন্ত (Risabh Pant), রিঙ্কু সিংয়ের (Rinku Singh) মতো খেলোয়াড়ের নাম উঠে আসে ভবিষ্যৎ সুপারস্টারদের তালিকায়। তবে অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার স্টিভ স্মিথ (Steve Smith) ও মিচেল স্টার্ক একমত হয়েছেন যে, কোহলির পর ভারতের পরবর্তী সুপারস্টার হতে চলেছেন যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)।

WhatsApp Group Join Now

যশস্বী জয়সওয়ালের ক্রিকেট যাত্রা মোটেই সহজ ছিল না। মাত্র ১৭ বছর বয়সে মুম্বাইতে ক্রিকেট খেলার স্বপ্ন নিয়ে আসেন তিনি। অনেকে জানেন না যে, প্রথমদিকে তাঁকে দিন কাটাতে হত ফুটপাতেই। তবে এই সমস্ত প্রতিকূলতা সত্ত্বেও তাঁর সাহস ও পরিশ্রমের ফলে আজ তিনি ভারতীয় ক্রিকেটে নিজের জায়গা পাকা করেছেন।

যশস্বী তার আন্তর্জাতিক অভিষেকের পর থেকেই ধারাবাহিকভাবে দুর্দান্ত পারফরম্যান্স করে চলেছেন। টেস্ট ও একদিনের ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্সের কারণে তিনি দ্রুত বিশ্ব ক্রিকেটের নজরে চলে এসেছেন। টেস্টে যশস্বী গড়েছেন ১০২৮ রান মাত্র ১৬ ইনিংসে, যা তাঁকে অন্যান্য তরুণ ক্রিকেটারদের থেকে অনেক এগিয়ে রেখেছে। তাঁর আক্রমণাত্মক ব্যাটিং স্টাইল, শান্ত স্বভাব এবং দৃঢ় মানসিকতা তাঁকে ভারতীয় দলে অপরিহার্য করে তুলেছে।

Team India: Yashasvi Jaiswal,Kohli
Yashasvi Jaiswal

অস্ট্রেলিয়ার কিংবদন্তি স্টিভ স্মিথ ও মিচেল স্টার্ক সম্প্রতি যশস্বীর প্রশংসা করে জানিয়েছেন, “যশস্বী খুবই প্রতিভাবান। তার ব্যাটিংয়ে যে সাহস ও শৃঙ্খলা রয়েছে, তা ভারতীয় ক্রিকেটের ভবিষ্যৎকে আরো উজ্জ্বল করবে। কোহলির পর তিনিই ভারতের নতুন ব্যাটিং আইকন হয়ে উঠতে চলেছেন।”

যদিও যশস্বী ইতিমধ্যেই নিজেকে প্রমাণ করেছেন, তবে সামনে তার জন্য অপেক্ষা করছে অনেক কঠিন চ্যালেঞ্জ। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মাটিতে খেলা সবসময়ই কঠিন, আর সেখানে ব্যাটিং করা ব্যাটসম্যানদের জন্য একটা বড় পরীক্ষা। তবে যশস্বীর প্রতিভা ও মানসিক দৃঢ়তা তাঁকে এই চ্যালেঞ্জগুলোও সফলভাবে পার করতে সাহায্য করবে বলে বিশ্বাস করেন বিশ্লেষকরা।

যশস্বী জয়সওয়াল শুধু একজন প্রতিভাবান ক্রিকেটার নন, তিনি ভারতের লক্ষ লক্ষ তরুণ ক্রিকেটারদের জন্য অনুপ্রেরণা। তাঁর সংগ্রাম, পরিশ্রম ও সাফল্য প্রমাণ করে যে, সঠিক দিকনির্দেশনা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে কোনো বাধা অতিক্রম করা যায়। ভারতের ক্রিকেটে তাঁর দীর্ঘ যাত্রা অব্যাহত থাকুক, এটাই প্রত্যাশা।

Virat Kohli: বিরাট কোহলির সঙ্গে ব্রেকআপ নিয়ে বহু বছর পরও আফসোস করছেন এই অভিনেত্রী !!
About Author

Leave a Comment

2.