আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

দলীপ ট্রফি কাঁপাচ্ছেন বাংলার অভিমন্যু, বাংলাদেশের বিরুদ্ধে পেলেন ডাক !!

Updated on:

WhatsApp Group Join Now

দলীপ ট্রফিতে (Dullep Trophy) ভারত বি দলের (India B) অধিনায়ক হিসেবে বাংলার অভিমন্যু ঈশ্বরণ (Abhimanyu Easwaran) তার অসাধারণ দক্ষতার প্রমাণ দিয়েছেন। দ্বিতীয় রাউন্ডে ভারত সি (India C) দলের বিপক্ষে এক গুরুত্বপূর্ণ সময়ে দলকে শক্তিশালী অবস্থানে নিয়ে গিয়ে ঈশ্বরণ অপরাজিত ১৪৩ রান করেন।

WhatsApp Group Join Now

তাঁর ব্যাটিং পারফরম্যান্স দলের চাপ কমিয়ে দেয়, কারণ তার অন্যান্য সহ-খেলোয়াড়রা বেশিরভাগ দ্রুত আউট হয়ে যাচ্ছিলেন। ঈশ্বরণ একাই ভারত বি দলের ইনিংসটিকে ধরে রাখেন এবং তাঁর দৃঢ় মনোভাব ভারতীয় ক্রিকেটে তাঁর ভবিষ্যতের সম্ভাবনাকে আরও শক্তিশালী করে তোলে।

ঈশ্বরণের ইনিংসটি তার ২৪তম ফার্স্ট ক্লাস সেঞ্চুরি (First Class Century), যা আবারও প্রমাণ করে যে তিনি বড় মঞ্চের জন্য প্রস্তুত। এর আগে, তিনি দলীপ ট্রফির প্রথম রাউন্ডে সেভাবে রান করতে পারেননি, কিন্তু দ্বিতীয় রাউন্ডে এই অসাধারণ ইনিংস তাকে ঘরোয়া ক্রিকেটে অন্যতম শীর্ষস্থানীয় ব্যাটসম্যান হিসেবে প্রতিষ্ঠিত করেছে। এই মুহূর্তে ঈশ্বরণের প্রথম শ্রেণির ক্রিকেটে মোট ৭,০০০ রানের বেশি সংগ্রহ রয়েছে, যা তার ধারাবাহিকতার পরিচয় বহন করে।

Abhimanyu Easwaran, Sa Vs Ind
Abhimanyu Easwaran

অধিনায়ক হিসেবে ঈশ্বরণ (Abhimanyu Easwaran) তার দলের নেতৃত্ব দিয়েছেন এবং কঠিন পরিস্থিতিতে মাথা ঠান্ডা রেখে খেলার গুণ দেখিয়েছেন। ভারত সি দলের বিপক্ষে তার এই সেঞ্চুরি দলকে ৩০৯/৭ স্কোরে পৌঁছাতে সাহায্য করে, যদিও প্রথম ইনিংসে ভারত সি দলের বিশাল ৫২৫ রানের স্কোরকে টপকানো কঠিন ছিল। তবে ঈশ্বরণের এই ইনিংস দলে তার গুরুত্ব ও অবদানকে স্পষ্টভাবে প্রমাণ করেছে।

ঈশ্বরণ নিয়মিতভাবে ভারতীয় ঘরোয়া ক্রিকেটে চমৎকার পারফরম্যান্স দিয়ে আসছেন। তার ফর্ম এবং ধারাবাহিকতা তাকে ভবিষ্যতে জাতীয় দলে স্থান পাওয়ার দাবিদার হিসেবে তুলে ধরছে। বর্তমান সময়ে ভারতীয় ওপেনার হিসেবে রোহিত শর্মা ও যশস্বী জয়সওয়াল যেমন দলকে শক্তিশালী ভিত্তি দিচ্ছেন, ঠিক তেমনই ঈশ্বরণের পারফরম্যান্সও তাকে সেই স্থানে প্রার্থী হিসেবে গড়ে তুলেছে।

যদি তিনি ভবিষ্যতে জাতীয় দলে সুযোগ পান, তাহলে তিনি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন, বিশেষ করে ওপেনিং ব্যাটসম্যান হিসেবে। তার এই ধরনের ব্যাটিং এবং নেতৃত্বের দক্ষতা তাকে ভারতের জন্য গুরুত্বপূর্ণ সম্পদ করে তুলেছে।

ভারতীয় দলের এই তরুণ প্রতিভা তার দুর্দান্ত প্রদর্শন দেখিয়ে চলেছেন বহু বছর ধরে। আসন্ন দিনে ভারতীয় দলে সুযোগ পেতে পারেন তিনি। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে তার সুযোগ পাওয়ার সম্ভাবনা প্রবল। এর আগে বাংলাদেশের বিরুদ্ধে ডাক পেয়েছিলেন তিনি। তবে ভারতের জার্সিতে অভিষেক করা হয়নি এখনো তার।

রোহিত-যশস্বী নয় বরং বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে ওপেনিং করবে এই জুটি !!
About Author

Leave a Comment

2.