আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Jasprit Bumrah: বিরাট কোহলি নন বরং ইনি হলেন টিম ইন্ডিয়ার সবথেকে ফিট খেলোয়াড়, দাবি বুমরাহের !!

Updated on:

WhatsApp Group Join Now

Jasprit Bumrah: বিরাট কোহলি (Virat Kohli) ভারতীয় ক্রিকেট দলের (Indian Cricket Team) ফিটনেস আইকন হিসেবে বহুল পরিচিত, তার দেহের সুগঠিত কাঠামো ও শৃঙ্খলিত জীবনযাপন তাকে শুধু ভারতীয় দলেই নয়, বিশ্ব ক্রিকেটের অন্যতম ফিট খেলোয়াড় হিসেবে চিহ্নিত করেছে।

WhatsApp Group Join Now

তবে সম্প্রতি ভারতীয় দলের পেসার যশপ্রীত বুমরা (Jasprit Bumrah) জানিয়েছেন, দলের সবচেয়ে ফিট খেলোয়াড় হিসেবে তিনি নিজেকেই মনে করেন। তার মতে, পেসার হিসেবে প্রতিদিন গরমের মধ্যে বল করা এবং একটানা ম্যাচ খেলে যাওয়া অনেক বেশি কঠিন কাজ। সেই কারণে বুমরা নিজেকেই দলের সবচেয়ে ফিট খেলোয়াড় হিসেবে বিবেচনা করেন।

বুমরার (Jasprit Bumrah) এই বক্তব্য নিয়ে ভিন্নমত তৈরি হয়েছে। বিরাট কোহলির (Virat Kohli) দীর্ঘ ক্যারিয়ারে তুলনামূলকভাবে কম চোট পাওয়া এবং তার ধারাবাহিক ফিটনেস অনেকের মতে তাকে দলের ফিটনেস আইকন হিসেবে প্রতিষ্ঠিত করেছে। ২০০৮ সাল থেকে ভারতীয় দলের হয়ে খেলছেন কোহলি এবং এ পর্যন্ত তিনি বড় কোনও চোটের কারণে লম্বা সময় মাঠের বাইরে থাকতে হয়নি।

Bumrah Kohli

মাত্র চারবার তিনি চোট পেয়েছেন, যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে ২০১৭ সালে অস্ট্রেলিয়ার (Australia) বিরুদ্ধে কাঁধে চোট, এবং ২০১৮ সালে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে পিঠের ব্যথা। অন্যদিকে, বুমরার চোটের ইতিহাস তার দাবি নিয়ে প্রশ্ন তুলেছে। ২০১৬ সালে আন্তর্জাতিক ক্রিকেটে (International Cricket) অভিষেকের পর থেকে বুমরাকে প্রায়ই চোটের জন্য মাঠের বাইরে থাকতে হয়েছে।

২০১৮ সালে বুমরাহ পিঠের চোটে ভুগতে শুরু করেন, যা পরবর্তী সময়ে তাকে তিন মাস মাঠের বাইরে রাখে। ২০২২ সালে আবারও পিঠের চোটের কারণে প্রায় এক বছর মাঠের বাইরে থাকতে হয় এবং অস্ত্রোপচারও করাতে হয়। ভারতীয় ক্রিকেট বোর্ড নিয়মিত তাকে বিশ্রাম দিয়ে তার ফিটনেস বজায় রাখার চেষ্টা করে যাচ্ছ।

অনেক ক্রিকেটপ্রেমী মনে করেন, কোহলির ফিটনেস এতটাই চমৎকার যে বুমরার উচিত ছিল তাকে দলের সবচেয়ে ফিট ক্রিকেটার হিসেবে স্বীকৃতি দেওয়া। তবে অন্যরা মনে করেন, বুমরার মতো একজন বোলার যিনি তিন ফরম্যাটেই অসাধারণ পারফর্ম করে চলেছেন, তার নিজের ফিটনেস নিয়ে গর্ব করা স্বাভাবিক।

Jasprit Bumrah: বুমরাহের বোলিং অ্যাকশন কপি করে নেটিজেনদের মন কাড়লো একজন তরুণী, ভিডিও হল ভাইরাল !!
About Author

Leave a Comment

2.