আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

রোহিত-যশস্বী নয় বরং বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে ওপেনিং করবে এই জুটি !!

Published on:

WhatsApp Group Join Now

IND vs BAN: ১৯ সে়প্টেম্বর থেকে শুরু হতে চলেছে বাংলাদেশের বিরুদ্ধে ভারতের 2 ম্যাচের টেস্ট সিরিজ। এর মধ্যেই ভারত ও বাংলাদেশ দুই দলই তাদের ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করে দিয়েছে।আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ICC Test Championship) ফাইনালে যোগ্যতা অর্জনের ক্ষেত্রে এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ ভারতের কাছে। ভারতীয় দলের কোচ হিসেবেও প্রথম টেস্ট সিরিজ গৌতম গম্ভীরের (Gautam Gamvir)। শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজ হারের পর এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে গৌতির কাছে।

WhatsApp Group Join Now

ভারত ও বাংলাদেশের (IND vs BAN) আসন্ন টেস্ট সিরিজে টিম ইন্ডিয়ার ওপেনিং কম্বিনেশন নিয়ে বেশ আলোচনা চলছে। টেস্ট অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma) ওপেন করবেন, যা নিশ্চিত। তবে তাঁর সঙ্গে কে ইনিংস শুরু করবেন, তা নিয়ে কিছু জল্পনা তৈরি হয়েছে। যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal) রোহিতের ওপেনিং পার্টনার হিসেবে দেখা যেতে পারে। সম্প্রতি জয়সওয়ালের ফর্ম অত্যন্ত ভালো, এবং এই তরুণ ব্যাটসম্যানের পারফরম্যান্সে নির্বাচকরা সন্তুষ্ট। সুতরাং, তাঁর ওপেনিং করার সম্ভাবনা সবচেয়ে বেশি।

Rohit Sharma And Yashasvi Jaiawal, Ind Vs Ban
Rohit Sharma And Yashasvi Jaiawal

শুভমান গিল (Shubman Gill), যিনি সাধারণত ওপেন করেন, এবার তিন নম্বরে ব্যাট করতে পারেন। গিল বর্তমানে ভারতের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান, এবং তাঁর সাম্প্রতিক পারফরম্যান্স তাঁকে দলে অপরিহার্য করে তুলেছে। গিলের আগ্রাসী ব্যাটিং এবং টেস্ট ম্যাচে দ্রুত রান তোলার দক্ষতা দলকে শক্তিশালী শুরু দিতে পারে, যদিও এবার তাঁকে তিন নম্বরে নামানো হবে বলে মনে করা হচ্ছে।

ভারতের ব্যাটিং লাইনআপে আরও কিছু গুরুত্বপূর্ণ পরিবর্তন আসতে পারে। বিরাট কোহলি চার নম্বরে ব্যাট করবেন, যা তাঁর পরিচিত জায়গা। মিডল অর্ডারে আরও জায়গা ধরে রাখতে পারেন তরুণ প্রতিভা সরফরাজ খান(Sarfaraz Kahn)এবং দেবদত্ত পাড়িক্কল (Devdutt Pafikkal)। সরফরাজ দীর্ঘদিন ধরে ঘরোয়া ক্রিকেটে ভালো পারফর্ম করছেন এবং তাঁর সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে, বোলিং বিভাগেও কিছু পরিবর্তন দেখা যাবে। মহম্মদ শামি এবং জসপ্রীত বুমরাহর অনুপস্থিতিতে মহম্মদ সিরাজ পেস আক্রমণের নেতৃত্ব দেবেন। তাঁর সঙ্গে কুলদীপ যাদব এবং আকাশ দীপের মতো নতুন প্রতিভারা সুযোগ পেতে পারেন।

ভারতীয় টিম ম্যানেজমেন্ট আসন্ন সিরিজে তরুণ ও অভিজ্ঞ খেলোয়াড়দের মিশ্রণে একটি ভারসাম্যপূর্ণ দল গঠনের চেষ্টা করছে, যা বাংলাদেশের বিপক্ষে শক্তিশালী প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারে।

IND vs BAN: “যোগ্য নয় তবুও…” খুশি নন ভারতের বিশ্বজয়ী ওপেনার, লোকেশ রাহুল টেস্ট টিমে দেখে হারালেন মেজাজ !!
About Author

Leave a Comment

2.