আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বাজার কাঁপাবে KKR, বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন নিচ্ছেন দলে এন্ট্রি !!

Updated on:

WhatsApp Group Join Now

গৌতম গম্ভীর, যিনি কেকেআরকে (KKR) ২০১২ এবং ২০১৪ সালে আইপিএল শিরোপা এনে দিয়েছিলেন, সম্প্রতি ভারতের প্রধান কোচ হিসেবে নির্বাচিত হয়েছেন। তার প্রস্থানের পর কেকেআর একটি মেন্টরের খোঁজে রয়েছে, যারা দলকে নতুনভাবে নেতৃত্ব দিতে সক্ষম হবে। এই প্রেক্ষাপটে, রিকি পন্টিংকে নিয়ে আলোচনা শুরু হয়েছে, এবং অনেকেই মনে করছেন যে তার মতো অভিজ্ঞ কোচ কেকেআরকে পুনরায় সাফল্যের পথে ফিরিয়ে আনতে পারবেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

কেকেআর বাজার কাঁপাতে প্রস্তুত! দুইবারের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়ার কিংবদন্তি অধিনায়ক রিকি পন্টিং সম্ভবত কলকাতা নাইট রাইডার্সের (KKR) সঙ্গে যুক্ত হতে চলেছেন। দীর্ঘ সাত বছর দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ হিসেবে কাজ করার পর তিনি সম্প্রতি সেই দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন। ২০২৫ সালের আইপিএলে পন্টিংকে কেকেআরের প্রধান মেন্টর হিসেবে দেখা যেতে পারে। গৌতম গম্ভীর কেকেআর থেকে বিদায় নেওয়ার পর থেকে দলটি নতুন নেতৃত্বের সন্ধানে রয়েছে, আর পন্টিংই সেই দায়িত্ব নিতে পারেন।

শোনা যাচ্ছে, জ্যাক কালিস, রিকি পন্টিং, কুমার সাঙ্গাকারা ও আশিস নেহেরার সঙ্গে কথা বলেছে কেকেআর। মনে করা হচ্ছে, এই চারজনের মধ্যে একজন গম্ভীরের বদলে মেন্টর হয়ে আসতে পারেন কেকেআরে। দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ হিসেবে রিকি পন্টিং বেশ কিছু সাফল্য দেখাতে পারলেও, শেষ পর্যন্ত আইপিএল ট্রফি জিততে পারেননি।

২০১৮ সালে তিনি দিল্লি দলে যোগ দেওয়ার পর ২০২১ সালে দলকে প্রথমবারের মতো ফাইনালে তুলেছিলেন, কিন্তু শিরোপা অধরা থেকে যায়। দিল্লির সাথে তার সম্পর্কের শেষদিকে পারফরম্যান্স আশানুরূপ না হওয়ায় পন্টিং সরে দাঁড়ান, তবে আইপিএলে ফেরার ইচ্ছা তিনি প্রকাশ করেছেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে পন্টিং জানান, “আইপিএলে আবার কোচিং করার সুযোগ এলে আমি সেটার জন্য প্রস্তুত। দিল্লি ক্যাপিটালসের সাথে আমার সাতটি মৌসুম দারুণ কেটেছে, কিন্তু ট্রফি জিততে না পারায় একটু হতাশা থেকেই গেছে।” পন্টিং এর আগে মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে কোচ হিসেবে কাজ করেছেন এবং খেলোয়াড় হিসেবে আইপিএলে অংশগ্রহণও করেছেন।

পন্টিংয়ের আগমনে কেকেআরের (KKR) শক্তি আরও বেড়ে যাবে বলে মনে করা হচ্ছে, কারণ তার নেতৃত্বে অস্ট্রেলিয়া ২০০৩ এবং ২০০৭ সালে বিশ্বকাপ জিতেছিল। তার অসাধারণ ক্রিকেট জ্ঞান এবং নেতৃত্বগুণ কেকেআরের জন্য সম্পদ হিসেবে কাজ করবে। আইপিএলে তার আগের কোচিং অভিজ্ঞতা এবং টুর্নামেন্টের প্রতি তার ভালোবাসা দলটির জন্য ইতিবাচক দিক হিসেবে দেখা হচ্ছে।

Kkr
Kkr

আইপিএলের ২০২৫ মৌসুমের আগে কেকেআর তাদের দলগঠনের কাজে ব্যস্ত, এবং রিকি পন্টিংয়ের মতো একজন কিংবদন্তিকে দলে যুক্ত করলে তা নিঃসন্দেহে দলের মনোবলকে বাড়াবে। কেকেআরের ভক্তরা অধীর আগ্রহে অপেক্ষা করছে এই ঘোষণার জন্য, যা তাদের প্রিয় দলকে আবারও শিরোপার দৌড়ে এগিয়ে নিয়ে যেতে পারে।

অবশেষে, রিকি পন্টিং এবং কেকেআরের (KKR) এই সম্ভাব্য মেলবন্ধন আইপিএল ভক্তদের জন্য একটি উত্তেজনাপূর্ণ অধ্যায় হিসেবে শুরু হতে চলেছে, যা কেকেআরের নতুন যুগের সূচনা করতে পারে। পন্টিং কি কেকেআরের সাফল্যের গল্পের পরবর্তী অধ্যায় লিখতে পারবেন, তা দেখতে অপেক্ষা করতে হবে আইপিএল ২০২৫ পর্যন্ত।

IPL 2025: আসন্ন আইপিএলে গৌতম গম্ভীরের জায়গা নিতে চলেছেন এই অভিজ্ঞ, KKR দিয়েছে বিশেষ অফার !!
About Author

Leave a Comment

2.