আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

একই দলে বিরাট, বাবর, বুমরা, শাহিন, ১৭ বছর অপেক্ষার ঘটলো অবসান !!

Updated on:

WhatsApp Group Join Now

অ্যাফ্রো-এশিয়া কাপের পুনরুজ্জীবন নিয়ে আবারও আলোচনা শুরু হয়েছে, যা আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে একটি বিরল প্রতিযোগিতা। ২০০৫ থেকে ২০০৭ সালের মধ্যে, অ্যাফ্রো-এশিয়া কাপের কয়েকটি ম্যাচে এশিয়া এবং আফ্রিকার সেরা খেলোয়াড়রা একসঙ্গে খেলেছিলেন। তখন ভারতের মহেন্দ্র সিং ধোনি, রাহুল দ্রাবিড়, সৌরভ গঙ্গোপাধ্যায়, পাকিস্তানের শাহিদ আফ্রিদি, শোয়েব আখতারের মতো ক্রিকেটাররা একই দলের হয়ে খেলেছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

দুই মহাদেশের মধ্যে এই প্রতিযোগিতা একসময় ভীষণ জনপ্রিয় ছিল, যেখানে ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, এবং বাংলাদেশের খেলোয়াড়রা এশিয়া একাদশ হিসেবে খেলেছেন এবং আফ্রিকার হয়ে দক্ষিণ আফ্রিকা, জ়িম্বাবোয়ে, এবং কেনিয়ার ক্রিকেটাররা অংশগ্রহণ করেছেন।

অ্যাফ্রো-এশিয়া কাপ দীর্ঘদিন ধরে বন্ধ ছিল ভারত ও পাকিস্তানের মধ্যকার রাজনৈতিক টানাপোড়েন এবং সম্প্রচারের জটিলতার কারণে। তবে আফ্রিকা ক্রিকেট সংস্থার প্রাক্তন কর্তা সুমোদ দামোদর এই প্রতিযোগিতা আবার আয়োজনের বিষয়ে আশাবাদী।

তিনি মনে করেন, আইসিসি এবং এশিয়ান ক্রিকেট কাউন্সিলের নতুন নেতৃত্বের অধীনে, বিশেষ করে জয় শাহ এবং মাহিন্দা ভালিপুরমের মতো কর্মকর্তারা এই প্রতিযোগিতার পুনরায় আয়োজনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন।

বিরাট

যদি প্রতিযোগিতা আবার শুরু হয়, তাহলে একই দলে ভারতীয় তারকা বিরাট কোহলি, পাকিস্তানের বাবর আজম, ভারতের যশপ্রীত বুমরা এবং পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদির মতো খেলোয়াড়রা একসঙ্গে খেলতে পারেন। এই ধরনের তারকা সমাবেশ আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে নতুন মাত্রা যোগ করতে পারে এবং বিশ্বব্যাপী দর্শকদের আকৃষ্ট করতে পারে।

তবে, এখনও বেশ কিছু চ্যালেঞ্জ রয়ে গেছে। ভারত এবং পাকিস্তানের মধ্যে রাজনৈতিক উত্তেজনা এবং দুই দেশের ক্রিকেট বোর্ডগুলির সম্পর্ক একটি বড় বাধা হতে পারে। এছাড়া, সম্প্রচার এবং স্পনসরশিপ সংক্রান্ত জটিলতাও রয়েছে। তবে আশাবাদী আয়োজকরা মনে করেন যে, এই প্রতিযোগিতা আবার শুরু হলে এটি আন্তর্জাতিক ক্রিকেটের একটি নতুন অধ্যায় হবে, যা বিশ্বজুড়ে ভক্তদের জন্য একটি আকর্ষণীয় মঞ্চ হিসেবে দেখা যেতে পারে।

Virat Kohli: বিরাট কোহলিকেই ক্রিকেটের সম্রাট মনে করেন গৌতম গম্ভীর, বাংলাদেশ টেস্টের আগেই করলেন প্রশংসা !!
About Author

Leave a Comment

2.