আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: প্রকাশ্যে আসলো বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম ম্যাচের একাদশ, দলে জায়গা হারালেন কুলদীপ সহ এই খেলোয়াড়রা !!

Updated on:

WhatsApp Group Join Now

IND vs BAN: BCCI রবিবার বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের হোম টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য ভারতীয় দল ঘোষণা করেছে। ১৬ সদস্যের টিম ইন্ডিয়াতে বিরাট কোহলি এবং জাসপ্রিত বুমরাহের মতো অভিজ্ঞ খেলোয়াড়দের অন্তর্ভুক্ত করা হয়েছে। তবে এই ১১ জন খেলোয়াড়ের মধ্যে কে মাঠে নামবেন তা এখনো বলা হয়নি। তবে অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান কোচ গৌতম গম্ভীরের পুরনো কৌশলের দিকে নজর দিলে ভারতের প্লেয়িং ইলেভেনের চিত্র প্রায় পরিষ্কার। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

সম্প্রতি ঘরের মাঠে ২ ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানকে ০-২ ব্যবধানে হারিয়ে ইতিহাস সৃষ্টি করেছে বাংলাদেশ। এমন পরিস্থিতিতে প্রথম ম্যাচে কোনো শিথিলতা দেখাতে চান না অধিনায়ক রোহিত শর্মা। তারা তাদের সেরা খেলোয়াড়দের ফিল্ডিং করে যেকোনো মূল্যে প্রথম টেস্ট জিততে চায়, যেখানে দ্বিতীয় ম্যাচে তারা কিছু পরীক্ষা-নিরীক্ষা করতে পারে।

চেন্নাইয়ের এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারত-বাংলাদেশ (IND vs BAN) ম্যাচটি অনুষ্ঠিত হবে। এটি একটি স্পিনার বান্ধব মাঠ হিসাবে বিবেচিত হয়, তাই টিম ইন্ডিয়া ৩ স্পিনার এবং ২ ফাস্ট বোলার নিয়ে মাঠে নামতে পারে।

ব্যাটসম্যান: যশস্বী জয়সওয়ালকে অধিনায়ক রোহিত শর্মার সাথে ওপেন করতে দেখা যাবে। শুভমান গিল আবার ৩ নম্বরে এবং বিরাট কোহলি ৪ নম্বরে ব্যাট করবেন। এরপর ব্যাটিংয়ের দায়িত্ব নেবেন কেএল রাহুল ও ঋষভ পন্ত।

Ind Vs Ban
Ind Vs Ban

অলরাউন্ডার: রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল এবং কুলদীপ যাদব বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে ব্যাটিংয়ের পাশাপাশি স্পিন বোলিংয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

বোলার: প্রথম টেস্টে ফাস্ট বোলিংয়ের দায়িত্ব থাকবে জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ সিরাজের ওপর। এছাড়া স্পিন বিভাগের দায়িত্ব থাকবে রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল ও কুলদীপ যাদবের কাঁধে।

প্রথম টেস্টের জন্য টিম ইন্ডিয়ার প্লেয়িং ইলেভেন-

রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, ঋষভ পান্ত, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ এবং জাসপ্রিত বুমরাহ।

সম্পূর্ণ ভারতীয় দলটি নিম্নরূপ-

রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, সরফরাজ খান, ঋষভ পন্থ (ডব্লিউকে), ধ্রুব জুরেল (ডব্লিউকে), আর অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, আকাশ দীপ , জাসপ্রিত বুমরাহ, যশ দয়াল।

আরও পড়ুন। ৬৩৪ দিন পর IND vs BAN সিরিজে ফিরলেন এই ভয়ঙ্কর খেলোয়াড়, প্রতিপক্ষকে দেবেন যোগ্য জবাব !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.