আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

এই খেলোয়াড়ের ক্যারিয়ার ধ্বংস করতে অনড় গৌতম গম্ভীর, কোনো সিরিজেই দেবেন না সুযোগ !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া গত কয়েকদিন ধরে বিরতিতে রয়েছে। কিন্তু এখন ১৯ সেপ্টেম্বর থেকে তাদের বাংলাদেশের বিপক্ষে ঘরের মাটিতে ২ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে হবে। এই সিরিজের প্রথম ম্যাচের জন্য ১৬ সদস্যের স্কোয়াডও ঘোষণা করেছে বিসিসিআই। প্রধান কোচ হিসেবে এটি গৌতম গম্ভীরের (Gautam Gambhir) প্রথম টেস্ট সিরিজ। কিন্তু এরই মধ্যে গম্ভীর তার এক ঘনিষ্ঠ খেলোয়াড়ের ক্যারিয়ারকে বিপদে ফেলে দিয়েছেন। টি-টোয়েন্টির পর টেস্ট ফরম্যাট থেকেও বাদ পড়েছেন এই ড্যাশিং খেলোয়াড়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য ভারতীয় স্কোয়াডে বাছাই করা হয়নি টিম ইন্ডিয়ার ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ারকে। দলীপ ট্রফি ২০২৪-এর প্রথম ম্যাচের প্রথম ইনিংসে তিনি ফ্লপ প্রমাণিত হলেও দ্বিতীয় ইনিংসে তিনি ৫৪ রানের শক্তিশালী ইনিংস খেলে ফর্মে ফেরার লক্ষণ দেখান। কিন্তু তা সত্ত্বেও নির্বাচকরা তাকে টিম ইন্ডিয়াতে বাছাই করেননি। একইসঙ্গে দ্বিতীয় টেস্টেও সুযোগ পাওয়া তার জন্য খুব কঠিন মনে হচ্ছে।

Gautam Gambhir

শ্রেয়াস আইয়ার দীর্ঘদিন ধরে টেস্ট ক্রিকেটে খারাপ ফর্মের সাথে লড়াই করছেন। ২০২২ সালের ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে তার শেষ হাফ সেঞ্চুরি ইনিংস খেলেছিলেন। এরপর অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা ও ইংল্যান্ডের বিপক্ষে তিনি ফ্লপ প্রমাণিত হন। লক্ষণীয় যে আইয়ারের টি-টোয়েন্টি ক্যারিয়ার ইতিমধ্যেই বিপদে পড়েছে।

২০২৩ সালের ডিসেম্বর থেকে তিনি ২০-ওভারের ফর্ম্যাটে কোনও আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। এমন পরিস্থিতিতে তাকে এখন পরীক্ষা থেকে অব্যাহতি দেওয়া হতে পারে। আসুন আমরা আপনাকে বলি যে অধিনায়ক শ্রেয়াস আইয়ার এবং পরামর্শদাতা গৌতম গম্ভীর (Gautam Gambhir) কলকাতা নাইট রাইডার্সকে আইপিএল ২০২৪ শিরোপা জিততে সাহায্য করার জন্য একসাথে কাজ করেছিলেন।

২৯ বছর বয়সী আইয়ার ভারতের হয়ে এখন পর্যন্ত খেলা ১৪ টেস্ট ম্যাচের ২৪ ইনিংসে ১ সেঞ্চুরি এবং ৫ হাফ সেঞ্চুরির সাহায্যে ৮১১ রান করেছেন। এছাড়া ৬২টি ওডিআই ম্যাচে ৪৭.৪৭ গড়ে ২৪২১ রান করেছেন। যেখানে, আমরা যদি টি-টোয়েন্টি ফরম্যাটের কথা বলি, আইয়ার ৫১ ম্যাচে ১৪৬.১২ স্ট্রাইক রেট সহ ৩০.৬৬ গড়ে ১১০৪ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ৮ হাফ সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন। Gautam Gambhir: ভারতের সর্বকালের প্লেয়িং একাদশ বেছে নিলেন গৌতম গম্ভীর, রোহিত-বুমরাহকে বাদ দিয়ে দলে এন্ট্রি দিলেন তার সবচেয়ে বড় শত্রুকে !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.