আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

শুভমান গিল নয়, বরং রোহিত শর্মার পর টিম ইন্ডিয়ার অধিনায়ক হবেন এই খেলোয়াড় !!

Updated on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের (Team India) অধিনায়ক রোহিত শর্মা ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে বিজয়ী হওয়ার পর T20 ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। তবে, বর্তমানে ভারতীয় অভিজ্ঞ এই ওয়ানডে এবং টেস্ট ফরম্যাটে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করছেন। এই সময়ে ভক্ত ও ক্রিকেট বিশেষজ্ঞদের মধ্যে জোর আলোচনা চলছে যে, রোহিতের পর সব ফরম্যাটে ভারতীয় দলের (Team India) পরবর্তী খেলোয়াড় কে হতে পারে? ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার দীনেশ কার্তিককে যখন এই প্রশ্নটি করা হয়েছিল, তখন ভারতীয় খেলোয়াড় দুই তরুণ খেলোয়াড়ের নাম দেওয়ার সম্ভাবনা প্রকাশ করেছিলেন যে তারা ভবিষ্যতে টিম ইন্ডিয়ার অধিনায়ক হতে পারে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিককে সম্প্রতি প্রশ্ন করা হয়েছিল যে ভারতীয় দলের বর্তমান টেস্ট ও ওয়ানডে ফরম্যাটের অধিনায়ক রোহিত শর্মার পর কে হবেন টিম ইন্ডিয়ার সব ফরম্যাটে অধিনায়ক? এই প্রশ্নের উত্তরে প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিক টিম ইন্ডিয়ার দুই শক্তিশালী তরুণ খেলোয়াড়ের নাম দিয়েছেন।

তার মতে, উইকেটরক্ষক-ব্যাটসম্যান ঋষভ পান্ত এবং শুভমান গিল ভবিষ্যতে সব ফরম্যাটেই টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দিতে পারেন। প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিকের মতে, তরুণ ওপেনার শুভমান গিল এবং ঋষভ পান্তের অধিনায়কত্বের গুণাবলী রয়েছে এবং উভয়েই আইপিএলে দলকে নেতৃত্ব দেয়।

Team India
Team India

প্রাক্তন অভিজ্ঞ বলেছেন যে শক্তিশালী খেলোয়াড়দের ভবিষ্যতে টিম ইন্ডিয়ার (Team India) অধিনায়ক হওয়ার সুযোগ রয়েছে। যেখানে ঋষভ পন্ত আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলের নেতৃত্ব দিচ্ছেন, অন্যদিকে শুভমান গিল আইপিএল ২০২২ বিজয়ী দল গুজরাট টাইটান্সের নেতৃত্ব দিচ্ছেন।

টিম ইন্ডিয়ার শক্তিশালী খেলোয়াড় ঋষভ পান্ত এবং শুভমান গিল সম্পর্কে, প্রাক্তন অভিজ্ঞ দীনেশ কার্তিক সম্ভাবনা প্রকাশ করেছেন যে ভবিষ্যতে এই খেলোয়াড়রা সমস্ত ফর্ম্যাটে ভারতীয় দলকে নেতৃত্ব দিতে পারে।

আপনার তথ্যের জন্য, আমরা আপনাকে বলি যে তারকা ক্রিকেটার ঋষভ পন্ত ২০২২ সালে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিয়েছিলেন এবং শুভমান গিল এই বছর জিম্বাবুয়ের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিয়েছিলেন।

আরও পড়ুন । Team India: দলীপ ট্রফিতে ধ্বংসযজ্ঞ চালাচ্ছেন এই ২ তারকা, শীঘ্রই হবে টিম ইন্ডিয়াতে অভিষেক !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.