আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

বিরাট কোহলি বা জো রুট নয়, বরং টেস্ট ক্রিকেটের সেরা ব্যাটসম্যান হয়ে উঠবেন এই ভারতীয়, বড় ভবিষ্যদ্বাণী সৌরভ গাঙ্গুলীর !!

Updated on:

WhatsApp Group Join Now

Sourav Ganguly: টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি খেলার সমস্ত ফর্ম্যাটে আয়ত্ত করেছেন। তাকে টেস্ট ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যান হিসেবেও বিবেচনা করা হয়। তবে গত কয়েক বছরে লাল বলের ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে সবার মন জয় করে নিয়েছেন ইংল্যান্ডের টেকার ব্যাটসম্যান জো রুট। কিন্তু তা সত্ত্বেও আরেক ভারতীয় ক্রিকেটার টেস্ট ক্রিকেটের সেরা ব্যাটসম্যান হওয়ার সম্ভাবনা প্রকাশ করেছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly)। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বিরাট কোহলি এবং জো রুটের মতো অভিজ্ঞদের উপেক্ষা করে, ৫২ বছর বয়সী সৌরভ গাঙ্গুলী (Sourav Ganguly) তার সাম্প্রতিক বিবৃতিতে বলেছেন যে টিম ইন্ডিয়ার শক্তিশালী উইকেটরক্ষক ব্যাটসম্যান ঋষভ পন্ত টেস্ট ক্রিকেটের সর্বকালের সেরা খেলোয়াড়দের তালিকায় অন্তর্ভুক্ত হতে পারেন। তিনি আরও বলেছিলেন যে ঋষভ পন্ত খুব প্রতিভাবান, তবে সাদা বলের ক্রিকেটে তার পারফরম্যান্সের উন্নতি করতে হবে।

Sourav Ganguly
Sourav Ganguly

ভারতের প্রাক্তন অধিনায়ক সৌরভ গাঙ্গুলি (Sourav Ganguly) বলেছেন, “আমি ঋষভ পন্তকে ভারতের সেরা টেস্ট ব্যাটসম্যানদের একজন বলে মনে করি। টেস্ট ক্রিকেটে (বাংলাদেশের বিপক্ষে) তার প্রত্যাবর্তনে আমি বিস্মিত নই। ভারতের হয়ে টেস্ট ক্রিকেট খেলা চালিয়ে যাবেন তিনি। এভাবে পারফর্ম করতে থাকলে টেস্ট ক্রিকেটের সর্বকালের সেরা খেলোয়াড়দের তালিকায় স্থান করে নেবেন তিনি। আমি বিশ্বাস করি, ছোট ফরম্যাটে তাকে আরও ভালো পারফর্ম করতে হবে। সে প্রতিভাবান এবং আমি নিশ্চিত যে সে খুব শীঘ্রই সফল হবে।

২৬ বছর বয়সী ঋষভ পন্ত আন্তর্জাতিক ক্রিকেটে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছেন। ভারতের হয়ে এখন পর্যন্ত খেলা ৩৩টি টেস্ট ম্যাচের ৫৬টি ইনিংসে তিনি ৪৩.৬৭ গড়ে ২২৭১ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি ৫ সেঞ্চুরি এবং ১১ হাফ সেঞ্চুরি করেছেন। অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মাটিতেও অনেক ঐতিহাসিক ইনিংস খেলেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। এই কারণেই সৌরভ গাঙ্গুলি তাকে সর্বকালের টেস্ট ক্রিকেটের সেরা ব্যাটসম্যান হওয়ার প্রার্থী হিসাবে বর্ণনা করেছেন।

আরও পড়ুন। Sourav Ganguly: আয়ুষ্মান বা রনবীর নয় বরং দাদার রোলে অভিনয় করবেন মহানায়ক, ডোনা গাঙ্গুলির জায়গা নেবেন ‘অ্যানিম্যাল’ সিনেমার নায়িকা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.