আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Babar Azam: বাবর আজমের থেকে ছিনিয়ে নেওয়া হবে পাকিস্তান দলের অধিনায়কত্ব, নতুন অধিনায়ক হবেন এই খেলোয়াড় !!

Published on:

WhatsApp Group Join Now

Babar Azam: বর্তমানে পাকিস্তান ক্রিকেট দলে অনেক অশান্তি চলছে। সম্প্রতি শান মাসুদের নেতৃত্বাধীন বাংলাদেশ ক্রিকেট দল ২ টেস্ট ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে জিতেছে। এছাড়াও, এই বছর ওয়েস্ট ইন্ডিজ এবং আমেরিকা আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এ পাকিস্তান দল খুব খারাপ পারফরম্যান্স করেছিল, দলটি প্রথম পর্যায় থেকেই বাদ পড়েছিল, যার পরে দলটি প্রচুর সমালোচিত হয়েছিল। এমন পরিস্থিতিতে এখন খবর আসছে সাদা বলের ফরম্যাটেও দলের অধিনায়কত্ব করতে পারেন বাবর আজম। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

পাকিস্তান ক্রিকেট দলের সাদা বলের অধিনায়ক বাবর আজম (Babar Azam), গত বছর ভারতে অনুষ্ঠিত বিশ্বকাপ ২০২৩ সালের আগে বাবর আজম তিন ফরম্যাটেই পাকিস্তান দলের অধিনায়ক ছিলেন। তবে এই টুর্নামেন্টের পর দলের অধিনায়ক বাবর আজম অধিনায়কত্ব থেকে ইস্তফা দেন।

এরপর টেস্ট ফরম্যাটে অধিনায়ক হন শান মাসুদ, টি-টোয়েন্টিতে অধিনায়ক করা হয় শাহীনকে। যাইহোক, এর পরে, ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ঠিক আগে, বাবর আজম আবার পাকিস্তান দলের অধিনায়ক হন। এখন তাকে নিয়ে বলা হচ্ছে পাকিস্তান দলের অধিনায়কত্ব হারাতে পারেন তিনি।

Babar Azam
Babar Azam

পাকিস্তান ক্রিকেট দলের সাদা বলের অধিনায়ক বাবর আজম (Babar Azam) দলের অধিনায়কত্বের দায়িত্ব নিতে পারেন। আসলে, ১২ থেকে ২৯ সেপ্টেম্বরের মধ্যে পাকিস্তানে পাকিস্তান কাপ অনুষ্ঠিত হতে চলেছে, এই সময়ে দলের সাদা বলের অধিনায়ক বাবর আজমকে এই টুর্নামেন্টের জন্য কোনও দলের অধিনায়কত্ব দেওয়া হয়নি।

এই প্রতিযোগিতায় মোট ৫টি দল অংশ নেবে, যার মধ্যে শাদাব খান, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, মোহাম্মদ হারিস এবং শাহীন আফ্রিদিকে বিভিন্ন দলের অধিনায়ক করা হয়েছে। যদিও বাবর আজমকে (Babar Azam) কোনো দলের অধিনায়কত্ব দেওয়া হয়নি, বলা হচ্ছে খুব শীঘ্রই বাবরের জায়গায় পাকিস্তান দলের অধিনায়ক হতে পারেন মোহাম্মদ রিজওয়ান।

আরও পড়ুন। Babar Azam: বাংলাদেশের কাছে শোচনীয় পরাজয়ের পর অবসরের সিদ্ধান্ত নিলেন বাবর আজম, সমাজ মাধ্যমে করলেন বড় ঘোষণা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.