আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Adam Gilchrist: কে সেরা বিরাট নাকি রুট ?? বড় বিবৃতি দিলেন অ্যাডাম গিলক্রিস্ট !!

Published on:

WhatsApp Group Join Now

Adam Gilchrist: সম্প্রতি শ্রীলঙ্কা ও ইংল্যান্ডের মধ্যে অনুষ্ঠিত টেস্ট সিরিজে ইংলিশ ক্রিকেট দলের অভিজ্ঞ ব্যাটসম্যান জো রুট লর্ডসে খেলা ম্যাচের উভয় ইনিংসেই সেঞ্চুরি করেন এবং সবচেয়ে বেশি সেঞ্চুরি করা ব্যাটসম্যান হন। সক্রিয় খেলোয়াড়দের মধ্যে টেস্ট ফরম্যাট। এই সময়ে, ক্রিকেট বিশ্বে দ্রুত আলোচনা শুরু হয়েছিল যে জো রুট এবং বিরাট কোহলির মধ্যে কোন খেলোয়াড় সেরা টেস্ট ক্রিকেটার। অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট (Adam Gilchrist) এ নিয়ে বড় ধরনের বক্তব্য দিয়েছেন, যা নিয়ে ক্রিকেট বিশ্বে দ্রুত আলোচনা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বর্তমানে জো রুট ও বিরাট কোহলিকে নিয়ে তুমুল আলোচনা চলছে। এই সময়ে, ইংল্যান্ড ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন, একটি পডকাস্টে আলোচনা করার সময়, টেস্ট ফরম্যাটে জো রুটের সাম্প্রতিক পারফরম্যান্স এবং পরিসংখ্যান দেখে, তাকে টেস্ট ফরম্যাটে সেরা বলেছেন। অন্যদিকে, অ্যাডাম গিলক্রিস্ট (Adam Gilchrist) ভারতীয় কিংবদন্তি বিরাট কোহলিকে সেরা হিসাবে বর্ণনা করেছেন, এই সময় তিনি পার্থের মাঠে বিরাট কোহলির খেলা ১২৩ রানের ইনিংসের কথা উল্লেখ করেছেন।

এ নিয়ে মাইকেল ভন একটি বড় প্রতিক্রিয়া দিয়ে বলেছেন যে অস্ট্রেলিয়া এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনি বিরাটকে সেরা বলে মনে করেন, অন্য জায়গায় তিনি জো রুটকে সেরা বলেছেন। এই পডকাস্টে দেওয়া অ্যাডাম গিলক্রিস্টের বক্তব্য ক্রিকেট বিশ্বে খুব দ্রুত আলোচিত হচ্ছে। এই পডকাস্টের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভক্তদের মধ্যে ক্রমশ ভাইরাল হচ্ছে।

Adam Gilchrist
Adam Gilchrist

তিনটি ফরম্যাটের কথা বললে, সক্রিয় খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা ব্যাটসম্যান হলেন বিরাট কোহলি। টেস্ট ফরম্যাটে যেখানে রুট বিরাটের চেয়ে এগিয়ে আছেন, সেখানে টেস্ট ফরম্যাটে ৩৪টি সেঞ্চুরি করেছেন। অন্যদিকে বিরাট ২৯টি সেঞ্চুরি করেছেন। আমরা যদি টেস্ট ফরম্যাটে উভয়ের পরিসংখ্যান দেখি, জো রুট ১৪৫ টেস্ট ম্যাচে ৫০.৯৩ গড়ে ১২,৩৭৭ রান করেছেন।

অন্যদিকে, আমরা যদি বিরাট কোহলির পরিসংখ্যান দেখি, তিনি ১১৩ টেস্ট ম্যাচে ৮৮৪৮ রান করেছেন। পরিসংখ্যানে, জো রুট ভারতীয় খেলোয়াড় বিরাটের চেয়ে ভালো, যদিও এর পরেও অ্যাডাম গিলক্রিস্ট (Adam Gilchrist) বলেছেন যে বিরাট কোহলি টেস্টে সেরা।

আরও পড়ুন। Adam Gilchrist: “আমি কখনই বলিনি…” সচিনের ওডিআই শতরানের রেকর্ড ভাঙা নিয়ে এই মন্তব্য করলেন গিলক্রিস্ট !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.