আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Ishan Kishan: টিম ইন্ডিয়াতে আর ফিরবেন না ঈশান কিশান, ইনজুরির কারণে দলীপ ট্রফি থেকে পড়লেন বাদ !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশান কিষাণ (Ishan Kishan) গত ৮ মাস ধরে টিম ইন্ডিয়ার বাইরে। তিনি সর্বশেষ ২০২৩ সালের ডিসেম্বরে দক্ষিণ আফ্রিকা সফরে সাদা বলের সিরিজে ভারতের হয়ে খেলেছিলেন। এরপর থেকে তিনি প্রত্যাবর্তনের চেষ্টা করছেন, কিন্তু সুযোগ পাচ্ছেন না। এদিকে, তার সাথে একটি দুর্ভাগ্যজনক ঘটনা ঘটেছে, যার কারণে তিনি আসন্ন দুলীপ ট্রফি থেকে বাদ পড়েছেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

এটি লক্ষণীয় যে ইশান কিশান (Ishan Kishan) ডিসেম্বর ২০২৩ – জানুয়ারী ২০২৪-এ দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট সিরিজ থেকে নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন। তিনি মানসিক অবসাদ উল্লেখ করে বিরতি চেয়েছিলেন, কিন্তু এর পরে তিনি আর টিম ইন্ডিয়াতে প্রবেশ করতে পারেননি। আসন্ন দুলীপ ট্রফিতে ভালো পারফরম্যান্স দেখিয়ে জাতীয় দলে ফিরবেন বলে আশা করা হয়েছিল, কিন্তু এখন চোটের কারণে টুর্নামেন্টের প্রথম ম্যাচ থেকে ছিটকে গেছেন তিনি। শুধু তাই নয়, তার বদলিও ঘোষণা করা হয়েছে।

দুলীপ ট্রফি ২০২৪-এর জন্য শ্রেয়াস আইয়ারের নেতৃত্বে ইশান কিশান (Ishan Kishan) ইন্ডিয়া ডি-তে জায়গা পেয়েছিলেন। ৫ সেপ্টেম্বর থেকে ভারত সি-এর বিপক্ষে তাদের প্রথম ম্যাচ খেলতে হবে। কিন্তু ম্যাচের ঠিক একদিন আগে বেরিয়ে আসছে তার ইনজুরির খবর। তার বাম হাতে চোট রয়েছে বলে জানা গেছে। ইশানের ইনজুরির পর প্লেয়িং ইলেভেনে থাকতে পারেন সঞ্জু স্যামসন। আশা করা হচ্ছে ১২ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া দ্বিতীয় ম্যাচে ইশান পাওয়া যাবে।

Ishan Kishan
Ishan Kishan

২৬ বছর বয়সী ইশান কিশান (Ishan Kishan) সম্প্রতি ঝাড়খণ্ডের অধিনায়কত্ব করার সময় বুচি বাবু টুর্নামেন্টে একটি দুর্দান্ত সেঞ্চুরি খেলেছেন। এমন পরিস্থিতিতে দলীপ ট্রফিতে ভালো পারফরম্যান্স করলে উইকেটরক্ষক ব্যাটসম্যান হিসেবে বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে ভারতীয় দলে জায়গা পেতে পারতেন তিনি। কিন্তু এখন ঈশানের ফেরা কঠিন হয়ে পড়েছে।

ভারত-বাংলাদেশের মধ্যে টেস্ট সিরিজ শুরু হবে ১৯ সেপ্টেম্বর, আর দুলিপ ট্রফির দ্বিতীয় ম্যাচ শুরু হবে ১২ সেপ্টেম্বর থেকে। এমন পরিস্থিতিতে এই সিরিজ থেকে ঈশান কিষানের ফেরা সম্ভব বলে মনে হচ্ছে না।

আরও পড়ুন। Ishan Kishan: আর কখনো ভারতীয় দলে খেলবেন না এই খেলোয়াড়, প্রকাশ্যে করলেন বড় খোলসা !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.