আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

IND vs BAN: বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচের জন্য ঘোষিত এই ৭ জন খেলোয়াড়ের নাম, বাদ পড়লেন আইয়ার-শামি সহ একাধিক অভিজ্ঞ !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়া আজকাল বিরতিতে রয়েছে। বাংলাদেশের বিপক্ষে টেস্ট ফরম্যাটে তাদের পরবর্তী দ্বিপাক্ষিক সিরিজ (IND vs BAN) খেলবে তারা। এই সিরিজ শুরু হবে ১৯ সেপ্টেম্বর থেকে। সম্প্রতি পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে বাংলাদেশ ঐতিহাসিক ২-০ ব্যবধানে জয় পেয়েছে। এমন পরিস্থিতিতে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান কোচ গৌতম গম্ভীর তাদের সেরা খেলোয়াড়দের মাঠে নামাতে চান। ইতিমধ্যেই টিম ইন্ডিয়ার ৭ জন খেলোয়াড়ের নাম ঠিক করা হয়েছে। আসুন তাদের নাম বলি।বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বাংলাদেশের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের (IND vs BAN) মাধ্যমে অভিজ্ঞ ব্যাটসম্যান বিরাট কোহলি, কেএল রাহুল এবং ঋষভ পন্ত টেস্ট ক্রিকেটে ফিরতে পারেন। এই বছরের শুরুতে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ছিলেন না বিরাট। একই সময়ে এই সিরিজে চোট পান কেএল রাহুল। এছাড়া ২০২২ সালের ডিসেম্বর থেকে ক্রিকেট থেকে দূরে ছিলেন ঋষভ পন্ত।

ঋষভ আইপিএল ২০২৪ থেকে সাদা বলের ক্রিকেটে প্রত্যাবর্তন করেছে এবং এখন তার প্রত্যাবর্তন লাল বলের ক্রিকেটেও দেখা যাবে। এই তিনজন ছাড়াও বাংলাদেশের বিপক্ষে যশস্বী জয়সওয়াল, শুভমান গিল, রবীন্দ্র জাদেজা ও অধিনায়ক রোহিত শর্মার জায়গাও নিশ্চিত।

Ind Vs Ban

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে চোট পান শ্রেয়াস আইয়ারও। কিন্তু ইনজুরির কারণে তার পারফরম্যান্স ছিল হতাশাজনক। এমন পরিস্থিতিতে তার প্রত্যাবর্তন এখনই সম্ভব বলে মনে হচ্ছে না। এছাড়া অভিজ্ঞ ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি এবং মোহাম্মদ সিরাজকেও বাংলাদেশের বিপক্ষে সিরিজ (IND vs BAN) থেকে বিরতি দেওয়া হতে পারে। সম্প্রতি এমন খবর পাওয়া গেছে যে অস্ট্রেলিয়া সফরের আগে নির্বাচকরা তাকে প্রচুর বিশ্রাম দিতে চান।

রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সরফরাজ খান, কেএল রাহুল, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, আর অশ্বিন, ঋষভ পান্ত, ধ্রুব জুরেল, কুলদীপ যাদব, মোহাম্মদ সিরাজ, আকাশদীপ এবং জসপ্রীত বুমরাহ।

আরও পড়ুন। IND vs BAN: বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট দল ঘোষণা করলো বিসিসিআই, জায়গা হারালেন অধিনায়ক নিজেই !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.