আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

WTC রেস থেকে বাদ পড়ল পাকিস্তান, সুবিধা পেল ভারত সহ এই দেশগুলো !!

Updated on:

WhatsApp Group Join Now

WTC: পাকিস্তান ক্রিকেট দল গত কয়েক মাসে অনেক বড় ধাক্কা খেয়েছে। আফগানিস্তান, মার্কিন যুক্তরাষ্ট্র এবং আয়ারল্যান্ডের মতো তুলনামূলক দুর্বল দলের বিপক্ষে তারা বিব্রতকর পরাজয়ের মুখোমুখি হয়েছে। এবার সেই তালিকায় যুক্ত হলো বাংলাদেশের সর্বশেষ নাম। ঘরের মাঠে পাকিস্তানকে ২ ম্যাচের টেস্ট সিরিজে সুইপ করেছেন তিনি। এই পরাজয়ের মধ্য দিয়ে শান মাসুদ অ্যান্ড কোম্পানির বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার স্বপ্নও চুরমার হয়ে গেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বাংলাদেশের বিপক্ষে বিব্রতকর পরাজয়ের ফলে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নদের চলমান চক্রের ফাইনালে ওঠা পাকিস্তানের পক্ষে প্রায় অসম্ভব হয়ে পড়েছে। এই মৌসুমে খেলা ৭টি ম্যাচের মধ্যে মাত্র ২টিতে জিতেছেন, যেখানে ৫টিতে তাকে হারের মুখে পড়তে হয়েছে। তার পয়েন্ট শতাংশ মাত্র ১৯.০৫ এবং তিনি পয়েন্ট টেবিলে (WTC পয়েন্ট টেবিল) ৮ম অবস্থানে রয়েছেন।

অন্যদিকে এই জয়ে বাংলাদেশ অনেকটাই লাভবান হয়েছে। তারা ষষ্ঠ অবস্থান থেকে পঞ্চম অবস্থানে চলে এসেছে। তারা এখন পর্যন্ত খেলা ৬টি ম্যাচের মধ্যে ৩টিতে জিতেছে এবং ৩টিতে পরাজয়ের সম্মুখীন হয়েছে। তবে, স্লোওভার হারের কারণে, তাকে জরিমানাও করা হয়েছে এবং তার নম্বর শতাংশ ৪৫.৮৩।

Wtc

টিম ইন্ডিয়া বর্তমানে পয়েন্ট টেবিলে (WTC) শীর্ষে বসে আছে। তারা এখন পর্যন্ত খেলা ৯টি ম্যাচের মধ্যে ৬টিতে জিতেছে, যেখানে তারা 2টিতে পরাজয়ের সম্মুখীন হয়েছে। একই সঙ্গে একটি ম্যাচ ড্র হয়েছে। ভারতের সর্বোচ্চ মার্ক শতাংশ ৬৮.৫২। টিম ইন্ডিয়াকে তাদের পরের ম্যাচ খেলতে হবে ঘরের মাঠে বাংলাদেশ ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে। এমতাবস্থায় তার ফাইনালে ওঠা নিশ্চিত বলেই মনে করা হচ্ছে। পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে অস্ট্রেলিয়া। ক্যাঙ্গারুরা এই চক্রে খেলা ১২টি ম্যাচের মধ্যে ৮টি জিতেছে এবং তাদের পয়েন্ট শতাংশ ৬২.৫০।

এরপর ৬ ম্যাচের মধ্যে ৩ টিতে জিতে তৃতীয় স্থানে রয়েছে নিউজিল্যান্ড। WTC-এর বর্তমান চক্র ইংল্যান্ড দলের জন্য খুব একটা ভালো যাচ্ছে না। তারা এখন পর্যন্ত খেলা ১৫ ম্যাচের মধ্যে ৮টিতে জিতেছে এবং ৬টিতে পরাজয়ের সম্মুখীন হয়েছে। তার নম্বর শতাংশ ৪৫.০০। ৬ ম্যাচে ২ জয় নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা এবং সপ্তম স্থানে রয়েছে শ্রীলঙ্কা। এ ছাড়া চলতি মৌসুমে ওয়েস্ট ইন্ডিজ পেয়েছে মাত্র একটি জয়। তারা পয়েন্ট টেবিলের নীচে (WTC পয়েন্ট টেবিল)।

আরও পড়ুন। Team India: একটানা তৃতীয়বারের মত WTC ফাইনাল খেলবে ভারতীয় দল, এই সমীকরণেই আবারও পৌঁছাবে ফাইনালে !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.