আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Travis Head: ৬,৬,৬,৬,৬,৬… স্কটল্যান্ডের বিরুদ্ধে ধ্বংসযোগ্য চালালেন ট্র্যাভিস হেড, ১৭ বলেই হাঁকালেন ৭৮ রান !!

Published on:

WhatsApp Group Join Now

Travis Head: স্কটল্যান্ডের বিপক্ষে ঝড়ো জয়ে ক্রিকেট বিশ্বে চাঞ্চল্য সৃষ্টি করেছে অস্ট্রেলিয়া। ট্র্যাভিস হেডের ইনিংসটি স্কটল্যান্ডের জন্য দুঃস্বপ্ন হিসেবে প্রমাণিত হয়। পাওয়ারপ্লে-র শেষ দুই ওভারে দুই ব্যাটসম্যান একসঙ্গে নন-স্টপ বাউন্ডারি মেরে বড় রেকর্ড গড়েন। ম্যাচে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। বরাবরের মতো, বোলাররা দুর্দান্ত বোলিং করে এবং স্কটল্যান্ড দলকে মাত্র ১৫৪ রানে সীমাবদ্ধ করে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অস্ট্রেলিয়া দল একবার স্কটল্যান্ডকে উদযাপনের সুযোগ দিয়েছিল। শূন্য রানে ক্যাঙ্গারু দলের প্রথম উইকেটের পতন হয় জেক ফ্রেজার। এরপর ট্র্যাভিস হেড (Travis Head) ও মিচেল মার্শের ঝড় ব্যাকফুটে ঠেলে দেয় স্কটল্যান্ডে। ট্র্যাভিস হেড (Travis Head) বোলারদের সঙ্গে ছিনিমিনি খেলে মাত্র ১৭ বলে অর্ধশতরান সম্পন্ন করেন। তিনি ২৫ বলে ১২ চার এবং ৫ ছক্কার সাহায্যে ৮০ রানের একটি দুর্দান্ত ইনিংস সম্পাদন করেছিলেন। অপর প্রান্তে দাঁড়িয়ে মিচেল মার্শও ১২ বলে ৩ ছক্কা মেরে ৩৯ রানের ইনিংস খেলেন।

পাওয়ার প্লেতে দুই ব্যাটসম্যানই বোলারদের আক্রমণ করেন। প্রথম ৫ম ওভারে জ্যাক জার্ভিসকে রিমান্ডে নেন ট্র্যাভিস হেড। এই ওভারে তিনি ৩টি চার ও ৩টি ছক্কা মেরে করেন ৩০ রান। পরের ওভারে ব্র্যাডলি হুইলকে টার্গেট করেন মিচেল মার্শ। এই ওভারে মার্শ মারেন ১টি ছক্কা ও ৫টি চার। এইভাবে পাওয়ারপ্লেতে দুই ওভারে ৫৬ রান করা হয়েছিল, যার কারণে অস্ট্রেলিয়া স্কটল্যান্ডের বিরুদ্ধে বড় রেকর্ড গড়েছে। এই ম্যাচে মাত্র ৯.৪ ওভারে ৭ উইকেটে জয় পায় ক্যাঙ্গারু দল।

Travis Head
Travis Head

পাওয়ার প্লের শেষ দুই ওভারের সুবাদে অস্ট্রেলিয়া প্রথম ছয় ওভারে এক উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১১৩ রান করে। এর মাধ্যমে টি-টোয়েন্টি ইন্টারন্যাশনালের পাওয়ারপ্লেতে সবচেয়ে বেশি রানের রেকর্ড গড়ল অস্ট্রেলিয়ান দল। ২০২৩ সালে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাওয়ারপ্লেতে দক্ষিণ আফ্রিকা ১০২ রান করেছিল। এবার সেই রেকর্ড ভেঙে দিল অস্ট্রেলিয়া।

আরও পড়ুন | Travis Head: ৬,৬,৬,৬,৬,৬…২৮টি চার, ৮টি ছক্কার সাহায্যে ২৩০ রানের চিত্তাকর্ষক ইনিংস খেললেন ট্র্যাভিস হেড, তুলেছেন রানের ঝড় !!
About Author

Leave a Comment

2.