আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

পূজারা ও রাহানের অনুপস্থিতি বোধ করতে দেবে না এই ২ তরুণ খেলোয়াড়, বড় ভবিষ্যদ্বাণী দিনেশ কার্তিকের !!

Published on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়াকে (Team India) আগামী কয়েক মাসের মধ্যে গুরুত্বপূর্ণ টেস্ট সিরিজ খেলতে হবে, যা ১৯ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের বিরুদ্ধে ২ ম্যাচের টেস্ট সিরিজ দিয়ে শুরু হবে। এরপর নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও লাল বলের ক্রিকেট খেলতে হবে রোহিত অ্যান্ড কোম্পানিকে। সম্প্রতি ভারতের টেস্ট দলে অনেক পরিবর্তন দেখা গেছে। এমন পরিস্থিতিতে প্রশ্ন উঠছে চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানের মতো অভিজ্ঞ খেলোয়াড়দের জায়গা নিতে পারবে কি তরুণ খেলোয়াড়রা? এখন এই বিষয়ে প্রাক্তন উইকেটরক্ষক ব্যাটসম্যান দিনেশ কার্তিকের প্রতিক্রিয়াও প্রকাশ্যে এসেছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার (Team India) প্রাচীর হিসেবে পরিচিত চেতেশ্বর পূজারা এবং অভিজ্ঞ ব্যাটসম্যান অজিঙ্কা রাহানে দীর্ঘদিন ধরেই ভারতীয় দল থেকে দূরে রয়েছেন। ২০২৩ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (WTC) ফাইনালে পূজারা তার শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন।

একই সময়ে, অজিঙ্কা রাহানে ২০২৩ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে শেষবারের মতো ভারতীয় জার্সি পরেছিলেন। এমন পরিস্থিতিতে ভবিষ্যতে তাদের ফেরার কোনো সম্ভাবনা নেই। একইসঙ্গে দীনেশ কার্তিক একটি বড় বিবৃতি দিয়েছেন যে শুভমান গিল এবং সরফরাজ খান এই দুজনের জায়গা নিতে পারেন।

৩৯ বছর বয়সী দিনেশ কার্তিক ক্রিকবাজের সাথে কথা বলার সময় বলেছিলেন যে চেতেশ্বর পূজারা এবং অজিঙ্কা রাহানে গত অস্ট্রেলিয়া সফরে ভারতের (Team India) জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। তবে এবার তাদের জায়গা নিতে প্রস্তুত শুভমান গিল ও সরফরাজ খান।

কার্তিক বলল, “শুভমান এবং সরফরাজ এই বছরের শুরুতে হোম সিরিজে ইংল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত পারফর্ম করেছে। আমি মনে করি তারা দুজনই অবশ্যই অস্ট্রেলিয়া সফরে যাবে এবং তাদের সেরা পারফরম্যান্স দেওয়ার চেষ্টা করবে। এখানে আমরা জানব তিনি অজিঙ্কা ও পূজারার বদলি করতে পারবেন কি না। তার পূরণ করার জন্য বড় শূন্যস্থান রয়েছে, তবে তার গুণমান এবং সম্ভাবনা রয়েছে।”

Team India
Cheteshwar Pujara And Ajinkya Rahane

ভারতকে এই বছর নভেম্বর-ডিসেম্বর-জানুয়ারি ২০২৫-এ অস্ট্রেলিয়া সফর করতে হবে। দুই দেশের মধ্যে ৫ ম্যাচের টেস্ট সিরিজ হবে বর্ডার গাভাস্কার। প্রায় এক দশক ধরে ভারতের  বিপক্ষে টেস্ট সিরিজ জিততে পারেনি অস্ট্রেলিয়া। টিম ইন্ডিয়া (Team India) ঘরের মাঠে ২ বার এবং ঘরের মাঠে টানা ২ বার ক্যাঙ্গারুদের হারিয়েছে। এমন পরিস্থিতিতে তিনি এখন পঞ্চমবারের মতো এই কীর্তি করতে চান। ২২ নভেম্বর পার্থে ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম টেস্ট শুরু হবে।

আরও পড়ুন। Team India: জুনিয়র শচীন টেন্ডুলকারের কেরিয়ার নষ্ট করেছেন অজিত আগরকার, ৩ বছর দলে দেননি সুযোগ !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.