আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Suryakumar Yadav: সূর্যকুমার বা আইয়ার নয় বরং এই IPL শিরোপা জয়ী খেলোয়াড়কে নতুন অধিনায়ক করতে চায় KKR, সোশ্যাল মিডিয়ায় চলছে তুমুল জল্পনা !!

Published on:

WhatsApp Group Join Now

Suryakumar Yadav: ইতিমধ্যেই ভারত জুড়ে IPL ২০২৫ নিয়ে উত্তেজনা শুরু হয়ে গেছে। সোশ্যাল মিডিয়ায় প্রতিদিন একাধিক জল্পনামূলক গল্প শোনা যাচ্ছে। ওদিকে গতবারের IPL জয়ী দল KKR শিরোনামে উঠে এসেছে। প্রসঙ্গত বেশ কয়েকটি সূত্র দাবি করছে যে, আগামী মরশুমে কলকাতা নাইট রাইডার্স দলের অধিনায়কের পরিবর্তন দেখা যাবে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

২০২৪ সালের IPL-এ শ্রেয়স আইয়ারের (Shreyas Iyer) নেতৃত্বে কলকাতা নাইট রাইডার্স নিজেদের তৃতীয় IPL খেতাব জয় করে। ফাইনালের মঞ্চে সানরাইজার্স হায়দ্রাবাদকে হারিয়ে কলকাতা নাইট রাইডার্স এই কীর্তিমান রচনা করে। কয়েকদিন আগেই সোশ্যাল মিডিয়ায় শ্রেয়াস আইআর (Shreyas Iyer) এবং সূর্যকুমার যাদবকে (Suryakumar Yadav) নিয়ে একটি ধোঁয়াশা পূর্ণ খবর উঠে এসেছিল।

প্রসঙ্গত কলকাতা নাইট রাইডার্স দলের পুরানো খেলোয়াড় হলেন সূর্যকুমার যাদব এবং বর্তমানে তিনি T20 ফরম্যাটে টিম ইন্ডিয়ার অধিনায়ক হয়েছেন। ২০১৮ সালে কলকাতা থেকে মুম্বাইতে ট্রেডিং করা হয়েছিল সূর্যকুমারকে (Suryakumar Yadav)। তারপর থেকেই তার বেড়ে ওঠা শুরু, আন্তর্জাতিক ক্রিকেটে ৩ বছরের মধ্যেই T20 ফরম্যাটের কিংবদন্তি খেলোয়াড় হিসেবে পরিচিতি পেয়েছেন স্কাই।

হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) মতন খেলোয়ারকে উপেক্ষা করে সূর্যকুমারকে ভারতীয় জাতীয় দলের T20 ফরম্যাটের অধিনায়ক বানানো হয়েছে। সূর্যকুমার (Suryakumar Yadav) জাতীয় দলের ক্যাপ্টেন হওয়া মাত্রই কলকাতা টিম ম্যানেজমেন্ট তাকে দলে নেওয়ার প্রস্তাব রেখেছে মুম্বই ইন্ডিয়ান্সের কাছে।

Rohit Sharma, Suryakumar Yadav
Rohit Sharma

চলতি মাসের তৃতীয় সপ্তাহে শোনা গিয়েছিল, কলকাতা ফ্রাঞ্চাইজি তাদের অধিনায়ক শ্রেয়স আইয়ারকে (Shreyas Iyer) সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) সঙ্গে ট্রেডিং করতে চলেছে, যাতে শ্রেয়সের পরিবর্তে স্কাই কলকাতা দলের অধিনায়ক বানাতে পারে।

তবে আবার একটি সূত্র দাবি জানাচ্ছে যে, আসন্ন IPL-এ সূর্যকুমার নয় বরং মুম্বাই ইন্ডিয়ান্সের সফল অধিনায়ক রোহিত শর্মাকে (Rohit Sharma) KKR দলের অধিনায়ক হিসেবে দেখা যেতে পারে। গত বছর IPL-এ মুম্বাই তাদের শেষ অ্যাওয়ে ম্যাচ খেলতে কলকাতায় এসেছিল এবং সেখানেই অভিষেক নায়ারের সঙ্গে রোহিতের ভিডিও লিক হয়।

সেখানেই রোহিত তার বেদনার খবর বন্ধু অভিষেককে জানাচ্ছিলেন। অন্যদিকে, শাহরুখ খান রোহিতকে খুব পছন্দ করেন। হিটম্যানকে দলের অধিনায়ক বানাতে প্রস্তুত তিনি। রোহিত IPL ইতিহাসে ৫টি শিরোপা জয় করেছেন এবং তিনি ১৫৮ ম্যাচে মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দিয়েছেন যেখানে ৮৯ ম্যাচে জয় পাওয়ার পাশাপশি ৬৯ ম্যাচে পরাজিত হয় MI পল্টন।

রোহিত এর আগেও KKR-এর নেতৃত্ব দিতে প্রস্তুত ছিলেন। তিনি একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন মুম্বই ব্যাতিত রোহিত কলকাতা নাইট রাইডার্সকেই নেতৃত্ব দিতে পছন্দ করবেন। তিনি মন্তব্য করে জানিয়েছিলেন, “কলকাতা এবং ইডেন গার্ডেন্স আমার খুব পছন্দের কারণ আমার জীবনের অনেক স্মৃতি জড়িয়ে আছে সেখানে তাই আমি মুম্বাই না হলে কলকাতার হয়ে অবশ্যই খেলতে চাইবো।”

আরও পড়ুন। Suryakumar Yadav: আইপিএল ২০২৫ এর আগে ক্যাপটেন্সি হারাচ্ছেন হার্দিক পান্ডিয়া, এই কারণেই স্কাই কে দেওয়া হবে দায়িত্ব !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.