আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Jay Shah: BCCI-তে জয় শাহের জায়গা নেবেন বিরাট কোহলির এই আত্মীয়, খুব শীঘ্রই করবেন দায়িত্ব গ্রহণ !!

Published on:

WhatsApp Group Join Now

সম্প্রতি BCCI সচিব জয় শাহ (Jay Shah) ICC-র পরবর্তী চেয়ারম্যান হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তিনি গ্রেগ বার্কলের (Greg Barclay) স্থলাভিষিক্ত হবেন, যার মেয়াদ এই বছরের ৩০ নভেম্বর শেষ হবে। বার্কলে নিজেকে চেয়ারম্যানের দৌড় থেকে দূরে সরিয়ে নিয়েছিলেন, যার পরে ৩৫ বছর বয়সী জয় শাহকে নতুন চেয়ারম্যান হিসাবে নিযুক্ত করা হয়েছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তবে, এখন বড় প্রশ্ন হল BCCI-তে জয় শাহের (Jay Shah) জায়গা কে নেবেন। বর্তমান BCCI সেক্রেটারি জয় শাহ (Jay Shah) ১ ডিসেম্বর থেকে ICC চেয়ারম্যানের দায়িত্ব নেবেন। এমতাবস্থায় BCCI-তে তার স্থলাভিষিক্ত কে হবেন সেটাই বড় প্রশ্ন। গত কয়েকদিন ধরেই ICC-র নতুন সভাপতি হিসাবে শাহের (Jay Shah) নাম চূড়ান্ত বলে মনে করা হচ্ছিল।

Rohan Jaitley, Jay Shah
Rohan Jaitley

এ কারণেই BCCI-এর পরবর্তী সচিব হিসেবে অনেকের নাম সামনে এসেছে। তবে এই দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন দিল্লি জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি রোহন জেটলি (Rohan Jaitley)। রোহান জেটলি একজন আইনজীবী এবং বর্তমানে দিল্লি জেলা ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

এছাড়াও রোহান প্রয়াত বিজেপি নেতা ও প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলির ছেলে। তিনি DDS-এর সভাপতিও ছিলেন। অরুণ জেটলিও (Arun Jaitley) বিরাট কোহলির (Virat Kohli) খুব ঘনিষ্ঠ ছিলেন, কারণ দিল্লি থেকে নিজের ক্রিকেট ক্যারিয়ার শুরু করেছিলেন বিরাট।

জয় শাহ হলেন সবচেয়ে কম বয়সী ব্যক্তি যিনি ICC-র সভাপতি হয়েছেন। তার মেয়াদে অনেক বড় সিদ্ধান্ত নিয়েছে BCCI। ঘরোয়া ক্রিকেটের প্রচার হোক বা নারী খেলোয়াড়দের বেতন বাড়ানো হোক। তিনি অনেক প্রশংসনীয় কাজ করেছেন। এমন পরিস্থিতিতে এখন ICC-র সঙ্গে তাদের কর্মসূচিতে ক্রিকেটের উন্নয়নের প্রত্যাশা করা হচ্ছে।

আরও পড়ুন। Jay Shah: জয় শাহের BCCI ছাড়ার সাথে সাথেই অবসর ঘোষণা করলেন এই ৩ অভিজ্ঞ ক্রিকেটার, আর কোনোদিন দেখা যাবে না নীল জার্সিতে !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.