আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Gautam Gambhir: ধোনির এই প্রিয় বন্ধুকে ভারতীয় দলে জায়গা দিচ্ছেন না গৌতম গম্ভীর, খুব শীঘ্রই নিতে হবে অবসর !!

Published on:

WhatsApp Group Join Now

২০২৪ সালের T20 বিশ্বকাপ জয়ের পর টিম ইন্ডিয়ার হেড কোচ পদ থেকে সরে দাঁড়ান রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। তারপর, অনেক প্রতিদ্বন্দ্বিতার মধ্যে দিয়ে হেড কোচ পদ অর্জন করেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। আর এখন দলে কিছু বড় বড় পরিবর্তন করছেন তিনি, যা তাঁর মানসিকতার প্রতিফলন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

বর্তমানে অনেক খেলোয়াড় ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এবং অনেকে দলে সুযোগ পাচ্ছেন না। এমন পরিস্থিতিতে, টিম ইন্ডিয়ার এমন একজন খেলোয়াড় আছেন, যিনি ধোনির অধিনায়কত্বের সময় টিম ইন্ডিয়ার হয়ে ৩ ফরম্যাটেই ধারাবাহিকভাবে খেলেছিলেন। কিন্তু এখন মনে করা হচ্ছে গম্ভীরের (Gautam Gambhir) আমলে তিনি খেলার সুযোগ কমই পাবেন।

আসলে, রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) এই বছর ইংল্যান্ডের বিরুদ্ধে ধর্মশালা টেস্ট ম্যাচে খেলে তার টেস্ট ক্রিকেটে ১০০ ম্যাচ পূর্ণ করেছেন। রবিচন্দ্রন অশ্বিন এখনও পর্যন্ত খেলা ১০০টি টেস্ট ম্যাচে টিম ইন্ডিয়ার হয়ে ৫১৬ উইকেট নিয়েছেন। আর এখন অশ্বিনের বয়স হয়েছে ৩৭ বছর।

Ravichandran Ashwin, Gautam Gambhir
Ravichandran Ashwin

এমন পরিস্থিতিতে আন্তর্জাতিক ক্রিকেটে খেলার আর বেশি সময় নেই অশ্বিনের (Ravichandran Ashwin)। যার কারণে আন্তর্জাতিক স্তরে রবিচন্দ্রন অশ্বিনের ক্যারিয়ার নিয়ে BCCI সহ গৌতম গম্ভীর (Gautam Gambhir) এবং টিম ম্যানেজমেন্টের মধ্যে প্রশ্ন উঠছে।

টেস্ট ক্রিকেটে এই সময়ে টিম ইন্ডিয়ার সবচেয়ে বড় লক্ষ্য বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নেওয়া। টেস্ট ক্রিকেটে এই লক্ষ্য অর্জনের জন্য রবিচন্দ্রন অশ্বিন টিম ইন্ডিয়ার জন্য একজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে প্রমাণিত হতে পারেন। যার কারণে গৌতম গম্ভীর (Gautam Gambhir) অশ্বিনকে পরে অবসর নিতে বলতে পারেন বলে মনে করা হচ্ছে।

রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) ২০১০ সালে টিম ইন্ডিয়ার হয়ে ওডিআই ফরম্যাটে তার ক্যারিয়ার শুরু করেন। অশ্বিন এখনও পর্যন্ত ভারতের হয়ে ১০০টি টেস্ট ম্যাচে ৫১৬ টি উইকেট নেওয়ার পাশাপশি ৩৩০৯ রান করছেন। এছাড়া, ১১৬টি ওডিআই ম্যাচে ৭০৭ রান করার সাথে ১৫৬টি উইকেটও নিয়েছেন অশ্বিন।

আরও পড়ুন। Gautam Gambhir: দীর্ঘ প্রতীক্ষার পর যুজবেন্দ্র চাহালের স্বপ্ন পূরণ করলেন গৌতম গম্ভীর, এই সিরিজে দিতে চলেছেন খেলার সুযোগ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.