আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Sanjay Bangar: রশিদ, অশ্বিন বা স্টার্ক নয়, বরং এই ৫ বোলারকে সেরা হিসাবে বেছে নিয়েছেন সঞ্জয় বাঙ্গার, তালিকায় রয়েছেন দুই ভারতীয় !!

Published on:

WhatsApp Group Join Now

ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার ও টিম ইন্ডিয়ার ব্যাটিং কোচের দায়িত্বপালনকারী সঞ্জয় বাঙ্গার (Sanjay Bangar), বিশ্বের সেরা পাঁচ বোলারের তালিকায় দুই ভারতীয়কে বেছে নিয়েছেন। তবে আফগানিস্তানের সুপারস্টারের রশিদ খান (Rashid Khan) ও অস্ট্রেলিয়ান গ্রেট মিচেল স্টার্ক (Mitchell Starc) সহ কিংবদন্তি স্পিনার রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) এই তালিকায় কোনও জায়গা পাননি। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অশ্বিন, দ্বিতীয় ভারতীয় বোলার যিনি টেস্ট ক্রিকেটে ৫০০ উইকেট নিয়েছেন। যেখানে রশিদ খান তার স্পিন বোলিং দিয়ে সাদা বলের ক্রিকেটে নিজের জন্য খ্যাতি অর্জন করেছেন। অন্যদিকে, স্টার্ক ওডিআই বিশ্বকাপের ২০১৫ এবং ২০১৯ সংস্করণে শীর্ষস্থানীয় উইকেট সংগ্রাহক ছিলেন এবং গত বছর অস্ট্রেলিয়ার ওয়ানডে বিশ্বকাপেও একটি বড় ভূমিকা পালন করেছিলেন।

বিশ্ব ক্রিকেটে তার শীর্ষ পাঁচ বোলারের তালিকায়, সঞ্জয় বাঙ্গার (Sanjay Bangar) জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) এবং মহম্মদ শামি (Mohammed Shami) সহ অস্ট্রেলিয়ান জুটি জশ হ্যাজলউড (Josh Hazlewood) এবং প্যাট কামিন্সকে (Pat Cummins) অন্তর্ভুক্ত করেছেন। তালিকায় কিউই পেসার ট্রেন্ট বোল্টকেও (Trent Boult) বেছে নিয়েছেন তিনি।

“শীর্ষ পাঁচ বোলার, একজন জাসপ্রিত বুমরাহ, মহম্মদ শামি- অসাধারণ দক্ষতা, লম্বা রেসের ঘোড়া। জশ হ্যাজেলউড-একজন লোক যাকে আমি অত্যন্ত সম্মান করি; প্যাট কামিন্সও-এমন একজনের যার হৃদয় বড় এবং তিনি পিঠের চোট থেকে বেরিয়ে আসা সত্ত্বেও ধারাবাহিকভাবে পারফর্ম করেন। এখন তিনি ধারাবাহিক ক্রিকেট খেলছেন ও ট্রেন্ট বোল্ট।”

Sanjay Bangar
Sanjay Bangar

বাঙ্গার বলেছেন, “আমি চারটি ডান-হাতি এবং একজন বাঁ-হাতি বাছাই করেছি, তাই ট্রেন্ট বোল্টকে আমার সেরা পাঁচের অংশ হতে হবে।” বাঙ্গার (Sanjay Bangar), যিনি IPL-এ পাঞ্জাব কিংসের সাথে যুক্ত ছিলেন, তিনি তার শীর্ষ পাঁচ বোলারের তালিকায় রশিদকে (Rashid Khan) না নেওয়ার কারণও ব্যাখ্যা করেছেন।

তার মতে, “যখন আপনি একটি প্রশ্ন মনে করেন যে সোনার মান কী? এবং সোনার মান হল টেস্ট ক্রিকেট। সুতরাং, আমার সমস্ত পছন্দ সোনার মান অনুযায়ী হয়েছে। আপনি যখন টপ-ফাইভ সাদা বলের বোলারদের কথা বলেন, তখন অবশ্যই রশিদ খান আসবেন।”

৫১ বছর বয়সী সঞ্জয় বাঙ্গারকে (Sanjay Bangar) তার সেরা পাঁচ ব্যাটসমান বাছাই করতে বলা হয়েছিল। তিনি সেই তালিকায় ভারতের দুই কিংবদন্তি ব্যাটসম্যান বিরাট কোহলি ও রোহিত শর্মা, ইংল্যান্ডের ব্যাটসমান জো রুট, অস্ট্রেলিয়ান তারকা স্টিভ স্মিথ এবং কেন নিউজিল্যান্ডের ব্যাটার কেন উইলিয়ামসনকে অন্তর্ভুক্ত করেছিলেন।

আরও পড়ুন। IND vs BAN: ভারত-বাংলাদেশের টেস্ট সিরিজে অভিষেক করতে চলেছেন এই তুখোর ভারতীয় ব্যাটসম্যান, ভয়ে কাঁপছে বাংলাদেশী বোলাররা !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.