আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Delhi Capitals: রিকি পন্টিংয়ের বদলে এই RCB তারকাকে কোচ হিসাবে নির্বাচিত করলো দিল্লি ক্যাপিটাল্স, কোটি কোটি টাকায় হল ডিল ফাইনাল !!

Published on:

WhatsApp Group Join Now

IPL ২০২৫ শুরু হতে আরও কিছুদিন বাকি আছে। তবে ইতিমধ্যেই দিল্লি ক্যাপিটাল্স (Delhi Capitals) থেকে পরামর্শদাতা রিকি পন্টিংয়ের (Ricky Ponting) প্রস্থান নিশ্চিত হওয়ার সাথে সাথে, ফ্র্যাঞ্চাইজিটি একজন ভারতীয় কোচ নিয়োগের জন্য অপেক্ষা করছে। যদিও দিল্লিতে সৌরভ গাঙ্গুলীকেও (Sourav Ganguly) সাপোর্ট স্টাফের অংশ হিসেবে রাখা হয়েছে, তবে তারা যুবরাজ সিংকে (Yuvraj Singh) নিয়োগ করতে চায়। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

ভারতের সাদা বলের ক্রিকেটে সেরা মিডল অর্ডার ব্যাটসমানদের মধ্যে একজন হলেন যুবরাজ সিং (Yuvraj Singh)। নতুন IPL সিজন শুরুর আগে পন্টিংয়ের (Ricky Ponting) বদলি হিসেবে তাকেই বেছে নিতে চায় দিল্লি ক্যাপিটাল্স (Yuvraj Singh)। তবে এর আগে গুজরাট টাইটানসে যোগ দেওয়ার জল্পনা চলছিল যুবরাজকে নিয়ে।

যুবরাজ, ভারতীয় ক্রিকেটের একটি আইকনিক নাম, তার খুব বেশি উচ্চ-স্তরের কোচিং অভিজ্ঞতা নেই। কিন্তু, দিল্লি ক্যাপিটাল্স (Delhi Capitals) ফ্র্যাঞ্চাইজি তাকে সাপোর্ট স্টাফ রোস্টারে যোগ করতে আগ্রহী। তাদের আশা, আশিস নেহরা গুজরাট টাইটানসে যা করেছিল তা দেখতে পাবে। আশিস নেহরাও (Ashish Nehra) GT ছাড়তে চলেছেন বলে জানা গেছে।

Yuvraj Singh, Delhi Capitals
Yuvraj Singh

কিন্তু, স্পোর্টস্টারের মতে , নেহরা হয়তো GT-র হয়ে প্রতিনিধিত্ব চালিয়ে যাবেন তার সম্ভাবনা রয়েছে। যুবরাজ এখন DC (Delhi Capitals)-র পছন্দের তালিকায় শীর্ষে রয়েছেন, যারা এখনও IPL শিরোপা জিততে পারেনি। যুবরাজ সিং যদি DC-তে যোগদানের সিদ্ধান্ত নেন, তবে গাঙ্গুলির (Sourav Ganguly) কাছে তাকে সমর্থন করার জন্য তার একটি পরিচিত মুখ থাকবে।

দাদাকে ফ্র্যাঞ্চাইজির ক্রিকেট পরিচালনার পরিচালক হিসাবে মনোনীত করা হয়েছে। গুজব ছিল যে তিনি কোচিংয়ে চাকরি নিচ্ছেন, কিন্তু তা বাস্তবায়িত হয়নি। যুবরাজ বেশ অভিজ্ঞ একজন খেলোয়াড়, যিনি ৪০টি টেস্ট, ৩০৪টি ওয়ানডে এবং ৫৮টি T20 ম্যাচ খেলেছেন। এছাড়াও তিনি ২০০৭ সালের ICC বিশ্ব T20 এবং ২০১১ ওয়ানডে বিশ্বকাপে ভারতের সাফল্যের একজন গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন।

যদিও যুবরাজ সিং কিছু তরুণ খেলোয়াড় যেমন অভিষেক শর্মা, শুভমান গিল এবং আরও কয়েকজনকে তাদের খেলাকে পরবর্তী স্তরে নিয়ে যেতে সাহায্য করেছে । ব্যাটিং জুটি প্রায়ই তাদের খেলায় ইতিবাচক পরিবর্তন আনার কৃতিত্ব ইউভিকে দিয়েছে। যুবরাজ কি দিল্লি ক্যাপিটালসের পুরো সময়ের কোচের মতো একই প্রভাব তৈরি করতে পারেন? এটা দেখা আকর্ষণীয় হবে।

আরও পড়ুন। Delhi Capitals: লাইভ ম্যাচে আম্পায়ারের উপর চললো পন্টিং ও গাঙ্গুলীর ‘দাদাগিরি’, প্রকাশ্যে এল আসল কারণ !!
About Author
Ayan Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.