আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Rohit Sharma: ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির পরই বাদ পড়বেন রোহিত শর্মা, নতুন অধিনায়ক হবেন এই ফ্লপ খেলোয়াড় !!

Updated on:

WhatsApp Group Join Now

বিরাট কোহলি (Virat Kohli) অধিনায়কত্ব ছাড়ার পর, রোহিত শর্মাকে (Rohit Sharma) টিম ইন্ডিয়ার পুরো সময়ের অধিনায়ক করা হয়েছিল। ২০২১ সাল থেকে তিনি এই দায়িত্ব পালন করছেন। তার অধিনায়কত্বে, অনেক খেলোয়াড় ভারতীয় দলে অভিষেকের সুযোগ পেয়েছিলেন এবং অনেক সিনিয়র খেলোয়াড়কে হিটম্যান দল থেকে বরখাস্ত করেছিলেন। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

তার এক বন্ধু রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্বে টিম ইন্ডিয়াতে খেলতে পারেননি। তবে সোশ্যাল মিডিয়ায় এর জন্য দায়ী করা হয় রোহিতকে।

রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্বে খুব কাছের বিবেচিত শিখর ধাওয়ান (Shikhar Dhawan) সুযোগ পাননি। শিখর (Shikhar Dhawan) টিম ইন্ডিয়ার অন্যতম সেরা ব্যাটসম্যান, আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর নামে ১০ হাজারের বেশি রান রয়েছে।কিন্তু হঠাৎ করেই তাকে দল থেকে বাদ দেওয়া হয়।

Rohit Sharma: Rohit Sharma And Shikhar Dhawan
Rohit Sharma And Shikhar Dhawan

২০২২ সালে টিম ইন্ডিয়ার হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন ধাওয়ান।এরপর থেকে তিনি দলের বাইরে। যার কারণে ২৪ আগস্ট ধাওয়ান (Shikhar Dhawan) তার আন্তর্জাতিক ক্যারিয়ার থেকে অবসরের ঘোষণা দেন।রোহিত চাইলে তার অধিনায়কত্বে সুযোগ দিয়ে বন্ধুকে অবসরের হাত থেকে বাঁচাতে পারতেন।কারণ ধাওয়ানের এখনও অনেক ক্রিকেট বাকি। তিনি নিজেও বিষয়টি মেনে নিয়েছেন।

রোহিত শর্মার (Rohit Sharma) অধিনায়কত্বে সবচেয়ে কম ম্যাচ খেলেছেন শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। ধাওয়ান তার অধিনায়কত্বে একটিও টেস্ট খেলেননি। কারণ, তিনি ২০১৮ সালের বাইরে। ২০২১ সালে অধিনায়কত্ব পেয়েছিলেন রোহিত। ODI সম্পর্কে বলতে গেলে, রোহিতের অধিনায়কত্বে ১৬ টি ম্যাচ খেলা হয়েছিল।

বিরাটের (Virat Kohli) অধিনায়কত্বের কথা বলার সময় শিখর ৭২টি ODI ম্যাচে অংশ নিয়েছিলেন।এছাড়াও, আমরা যদি T20 পরিসংখ্যান দেখি, রোহিতের নেতৃত্বে ১৫টি ম্যাচ খেলা হয়েছিল এবং বিরাটের আমলে ২৮টি ম্যাচ খেলা হয়েছিল।এই পরিসংখ্যানগুলি দেখার পরে, বলা যেতে পারে যে বিরাটের অধিনায়কত্বে ধাওয়ানকে বিনামূল্যে সুযোগ দেওয়া হয়েছিল, রোহিত নয়।

ভারতীয় ক্রিকেটার শিখর ধাওয়ান (Shikhar Dhawan) আন্তর্জাতিক ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। তাঁকে আর কখনও টিম ইন্ডিয়ার জার্সিতে খেলতে দেখা যাবে না।কিন্তু, অবসরের পর ধাওয়ানের ওপর থেকে BCCI নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। এ বছর অনুষ্ঠিত হতে যাওয়া লিজেন্ড ক্রিকেট লিগে (LLC) অংশ নিতে পারেন তিনি। ভারতের সাবেক তারকা খেলোয়াড় যুবরাজ সিং (Yuvraj Singh), ইরফান পাঠানের (Irfan Pathan) মতো খেলোয়াড়দের এই লিগে খেলতে দেখা গেছে।

আরও পড়ুন। Rohit Sharma: টানা ১১ বছর MI-তে খেলে একঘেঁয়েমি অনুভব করছেন হিটম্যান, আসন্ন IPL-এ এই দলের হয়ে করবেন অভিষেক !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.