আইপিএল ২০২৪ক্রিকেট নিউজফুটবলক্রিকেট গসিপঅন্যান্য খেলাধুলা

Shikhar Dhawan: ‘ওকে আমার অবসরের কথা বলুন…’ অবসরের পর অনুতপ্ত শিখর ধাওয়ান, ছেলের সম্পর্কে দিলেন বিশেষ বার্তা !!

Updated on:

WhatsApp Group Join Now

টিম ইন্ডিয়ার অভিজ্ঞ ওপেনিং ব্যাটসম্যান শিখর ধাওয়ান (Shikhar Dhawan) ২৪শে আগস্ট সকালে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। এই খবরের পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ভক্তদের মধ্যে শিখরকে (Shikhar Dhawan) নিয়ে আলোচনা শুরু হয়েছে, ভক্তরা তার সেরা ইনিংসটিকে স্মরণ করছিল। এই সবের মধ্যেই শিখর ধাওয়ান তার ছেলে জোরার সম্পর্কে একটি বিশেষ বার্তা দিয়েছেন, যা ভক্তদের মধ্যে তুমুল আলোচনা হচ্ছে। বিস্তারিত জেনে নিন Kheladhular Jogot-এর এই প্রতিবেদনে।

WhatsApp Group Join Now

অবসরের ঘোষণা দিয়ে ভক্তদের চমকে দিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অভিজ্ঞ খেলোয়াড় শিখর ধাওয়ান (Shikhar Dhawan)। ঘরোয়া ক্রিকেটের পাশাপাশি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এ সময় ছেলে জোরওয়ারের জন্য বিশেষ বার্তা দিয়েছেন তিনি। ডিভোর্সের পর ভারতীয় ক্রিকেটারের স্ত্রী তার সঙ্গে সব যোগাযোগ ছিন্ন করেছেন। হিন্দুস্তান টাইমসের সঙ্গে আলাপকালে তিনি বলেন,

জোরাওয়ার ১১ বছর বয়সী হয়েছে, আমি আশা করি তিনি আমার অবসর এবং আমার ক্রিকেট যাত্রা সম্পর্কে জানতে পারবেন তবে আমি চাই যে তিনি আমাকে একজন ভাল ক্রিকেটারের পরিবর্তে একজন ভাল মানুষ হিসাবে জানবেন।”

Shikhar Dhawan,Shikhar Dhawan
Shikhar Dhawan

ভারতীয় দলের অভিজ্ঞ খেলোয়াড় শিখর ধাওয়ান (Shikhar Dhawan) দীর্ঘ সময় ধরে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন। তিন ফরম্যাটেই দলে অবদান রেখেছেন তিনি। ৩৪ টেস্ট ম্যাচের ৫৮ ইনিংসে ৪০.৬১ গড়ে ২৩১৫ রান করেছেন। এই সময়ের মধ্যে, তিনি টেস্ট ফরম্যাটে তার ব্যাট দিয়ে ৭টি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরি করেছেন। তিনি ১৬৭ ম্যাচের ১৬৪ ইনিংসে ৪৪.১১ গড়ে ৬৭৯৩ রান করেছেন। ওয়ানডে ফরম্যাটে তিনি ১৭টি সেঞ্চুরি এবং ৩৯টি হাফ সেঞ্চুরি করেছেন।

T20 ফরম্যাটে তার পরিসংখ্যানও আশ্চর্যজনক, ৬৮ টি T20 ম্যাচে টিম ইন্ডিয়ার প্রতিনিধিত্ব করে, ২৭.৯২ গড়ে ৬৬ ইনিংসে তিনি ১৭৫৯ রান করেছেন। ভারতীয় ওপেনিং ব্যাটসম্যান T20 ফরম্যাটে ১১টি হাফ সেঞ্চুরি ইনিংস খেলেছেন। তার ৯২ রানের ইনিংসটি এই ফরম্যাটে তার সবচেয়ে বড় ইনিংস। টিম ইন্ডিয়াকে চ্যাম্পিয়ন্স ট্রফি ২০১৩ জিততে সাহায্য করার ক্ষেত্রে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন।

আরও পড়ুন। Shikhar Dhawan: ভক্তদের বড় ধাক্কা দিলেন শিখর ধাওয়ান, IPL ২০২৫’এর আগেই নিলেন অবসরের সিদ্ধান্ত !!
About Author
Pallabi Pal

খেলাধুলা প্রেমী, ৪ বছর বয়স থেকেই ক্রিকেটের প্রতি প্রেম। ক্রিকেটার হওয়ার স্বপ্ন থাকলেও বাস্তবে নানা কারণে তা হয়ে ওঠা সম্ভব হয়নি। ক্রিকেট সংক্রান্ত খবর পড়তে ও লিখতে আমি ভালোবাসি।

Leave a Comment

2.